ঢাকামঙ্গলবার , ৯ জুলাই ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নড়াইলে সাত দিনব্যাপী রথযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

ঢাকার টাইম
জুলাই ৯, ২০২৪ ৫:০১ পূর্বাহ্ণ
Link Copied!

 

মোঃ নাঈম উপজেলা প্রতিনিধ!!

নড়াইলে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা মহোৎসব উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত। নড়াইলে যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব অনুষ্ঠিত হয়েছে।
৭ জুলাই নড়াইলের কেন্দ্রীয় টাউন কালীবাড়ি চৌরাস্তায় আন্তর্জাতিক কৃষভাবনামৃত (ইসকন), নড়াইল ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, নড়াইলের আয়োজনে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা মহোৎসব-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত রথযাত্রার শুভ উদ্বোধন ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, জেলা প্রশাসক,নড়াইল, মোঃমেহেদী হাসান পুলিশ সুপার নড়াইল। সময় উপস্থিত ছিলেন অশোক কুমার কুন্ডু, সভাপতি, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, নড়াইল সহ জেলার বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিগণ

সনাতন ধর্মাবলম্বীদের রীতি অনুযায়ী, প্রতি বছর চন্দ্র আষাঢ়ের শুক্লপক্ষের দ্বিতীয়া তিথিতে শুরু হয় জগন্নাথদেবের রথযাত্রা। আগামী ১৩ জুলাই উল্টো রথের বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে এই উৎসব শেষ হবে। সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস, জগন্নাথদেব হলেন জগতের নাথ বা অধীশ্বর। জগৎ হচ্ছে বিশ্ব আর নাথ হচ্ছেন ঈশ্বর। তাই জগন্নাথ হচ্ছেন জগতের ঈশ্বর। এই বিশ্বাস থেকেই রথের ওপর জগন্নাথ দেবের প্রতিমূর্তি রেখে রথ নিয়ে যাত্রা করেন সনাতন ধর্মাবলম্বীরা।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।