নালা নর্দমা খালে আবর্জনা না ফেলার নির্দেশ মেয়রের

প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২১

 

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর দায়িত্ব গ্রহণের প্রথম ১০০ দিনের মধ্যে নগরীর জনগুরুত্বপূর্ণ সমস্যা সমূহ অগ্রাধিকার ভিত্তিতে নিরসন কল্পে চলমান প্যাচ ওয়ার্ক প্রোগামের ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার বিভিন্ন ওয়ার্ডে কার্যক্রম পরিচালিত হয়। এতে অংশ নেন চসিকের প্রকৌশল, পরিচ্ছন্ন, বিদ্যুৎ বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও নিয়োজিত জনবল। হোয়াটস আ্যপে সংযোগের মাধ্যমে মেয়র দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছ থেকে প্যাচ ওয়ার্ক কার্যক্রমের খোঁজ-খবর নেন এবং এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, পরিচ্ছন্নতা, মশক নিধন ও বেহাল সড়ক মেরামত করে দুর্ভোগ লাঘবে সকলের সহযোগিতা কাঙ্ক্ষিত সাফল্য এনে দেবে। তিনি নগরবাসীকে নালা-নর্দমা-খালে আবর্জনা না ফেলতে, পানি চলাচলের পথ উন্মুক্ত রাখতে এবং নিজ উদ্যোগে বাসা-বাড়ি-প্রতিষ্ঠানের আঙ্গিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান।
গতকাল জামালখানস্থ প্রেস ক্লাব, ডিসি রোড, মেরিনার্স রোড, বায়েজিদ এলাকা, খুলশী ৩ নম্বর রোড, নয়াবাজার, বির্জাখালের অংশ বিশেষ, চাক্তাই খালের অংশ বিশেষে মশক নিধন কার্যক্রম ও পরিচ্ছন্ন অভিযান চালানো হয়।
পিডিবির প্রধান প্রকৌশলীর সাক্ষাৎ : চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সঙ্গে গতকাল মঙ্গলবার সকালে নিজ দপ্তরে পিডিবি চট্টগ্রামের প্রধান প্রকৌশলী দেওয়ান সামিনা বানু সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় মেয়র বলেন, নগরীর সড়কগুলো দুই পাশে প্রশস্ত হওয়ার কারণে বিদ্যুতের খুঁটিগুলো সড়কের মাঝখানে চলে এসেছে। এতে যানবাহন চলাচলে যেকোনো সময় বড় দুর্ঘটনা ঘটতে পারে। তিনি পোর্ট কানেক্টিং রোডের মাঝখানের বিদ্যুতের খুঁটিগুলো দ্রুত অপসারণের নির্দেশ দেন।
মেয়র চট্টগ্রামের বিদ্যুৎ ব্যবস্থাপনা ও উন্নয়ন পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে পিডিবির প্রধান প্রকৌশলী দেওয়ান সামিনা বানু বলেন, চট্টগ্রামে বিদ্যুতের কোনো লোডশেডিং নেই, উন্নয়ন কাজের কারণে মাঝে মাঝে বিদ্যুৎ বন্ধ থাকে। তিনি চট্টগ্রামে ৮৩ কিলোমিটার বিদ্যুৎ লাইন মাটির নিচ দিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা এবং প্রাথমিকভাবে আগ্রাবাদ-কদমতলী হয়ে এম এ আজিজ স্টেডিয়াম পর্যন্ত কাজ করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলে মেয়রকে অবহিত করেন।
এসময় উপস্থিত ছিলেন চসিক অতিরিক্ত হিসাবরক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির চৌধুরী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাস, পিডিবির তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. ইমাম হোসেন, শহিদুল ইসলাম মৃধা, মোর্শেদ মনজুরুল ইসলাম, উজ্জ্বল কুমার মোহন্ত, অতিরিক্ত পরিচালক ফরিদুর রহমান, উপ-পরিচালক সালেহ আহমদ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।