শুক্রবার , ৩০ অক্টোবর ২০২০ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আটক
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. আলোচনা সভা
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. ক্যাম্পাস
  12. খাদ্য ও পুষ্টি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্টগ্রাম

‘আ’লীগ সাধারণ সম্পাদকের কাজই বিএনপির বিরুদ্ধে কথা বলা’ : ফখরুল

প্রতিবেদক
ঢাকার টাইম
অক্টোবর ৩০, ২০২০ ৪:৪৭ অপরাহ্ণ
‘আ’লীগ সাধারণ সম্পাদকের কাজই বিএনপির বিরুদ্ধে কথা বলা’ : ফখরুল

আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কাজই হলো বিএনপির বিরুদ্ধে কথা বলা, এমন মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আওয়ামী লীগ এক দলীয় শাসন ব্যবস্থায় বিশ্বাসী সরকার বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপির মহাসচিব বলেন, তারা ভিন্নমতকে সহ্য করতে চায় না। আমার কাছে খুব ইন্টারেস্টিং লাগে। তারা আগে বলেছে বিএনপি নেই। বিএনপি নাকি একেবারে নিঃশেষ হয়ে গেছে। কিন্তু তাদের সাধারণ সম্পাদকের প্রত্যেক দিন একটাই কাজ হলো বিএনপির বিরুদ্ধে কথা বলা।

মির্জা ফখরুল আরও বলেন, যেখানে উনি (ওবায়দুল কাদের) বলছেন বিএনপি নাই, বিএনপি নাই। অথচ আপনি দেশের অর্থনীতি, আপনার দলকে কী করবেন সেটা না বলে শুধু শেখ হাসিনাকে নিয়ে কথা বলেন আর বিএনপির বিরুদ্ধে কথা বলেন। আসলে বিএনপি এত বেশি করে আছে, এত প্রবলভাবে আছে যে, আপনি প্রত্যেক দিন বিএনপিকে নিয়েই কথা বলেন।

শুক্রবার (৩০ অক্টোবর) সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে অ্যাগ্রিকালচারিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

‘কোভিড-১৯ এর চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশের কৃষি সেক্টরে কৌশল শীর্ষক’ এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির আহ্বায়ক কৃষিবিদ রাশিদুল হাসান।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদের ডিন প্রফেসর ড. একে ফজলুল হক ভূইয়া।

সভায় মির্জা ফখরুল বলেন, একটা কথাও সত্য বলে না। সরকার যে ভাষ্য দেয় তার সঙ্গে বাস্তবতার কোনো মিল নেই। চতুর্দিকে দেখি সবাই কোভিডে আক্রান্ত হয়ে যাচ্ছেন। আমার ভাই, চাচা-খালা-বোন সবাই আক্রান্ত হয়েছেন। খবর নিয়ে দেখবেন খুব কম পরিবার আছে যাদের কেউ না কেউ আক্রান্ত হয়নি।

ঢাকা উত্তরের মেয়রের পরিবারের ১৯ জন আক্রান্ত হয়েছেন। তারপরও তারা বলেন, ১৯০০ জন আক্রান্ত। বেশির ভাগ ক্ষেত্রে জেলাগুলোতে এখন কোনো টেস্ট হয় না। ওই যে ট্রাম্প যে বলেছে- ‘নো টেস্ট নো করোনা’।

তিনি বলেন, আজকে ভারত স্বীকার করে যে, তাদের প্রবৃদ্ধি ৫ শতাংশ কমে গেছে, অথচ এরা বলে প্রবৃদ্ধি ১০ ভাগ বেড়ে গেছে। একটা সরকার কতটা দায়িত্বজ্ঞানহীন হলে জনগণের সাথে মিথ্যা কথা বলে। এর একমাত্র কারণ জনগণের সাথে তাদের কোনো সম্পর্ক নেই। এই সরকার সম্পূর্ণভাবে জনবিচ্ছিন্ন, সে কারণে জনগণের প্রতি তাদের কোনো দায়িত্ব নেই।

এক-এগারো আওয়ামী লীগ করিয়েছে দাবি করে মির্জা ফখরুল বলেন, আজকে তারা কোন মুখে গণতন্ত্রের কথা বলেন। যারা জনগণের ভোটের অধিকার ছিনিয়ে নেয়, যারা জনগণের সাথে মিথ্যা বলে প্রতারণা করে, তারা বলে গণতন্ত্রের কথা। আওয়ামী লীগের কোনো অধিকার নেই গণতন্ত্রের কথা বলার। তারা হারিয়ে গেছে, দেউলিয়া হয়ে গেছে বলেই আজকে তাদের গায়ের জোরে বন্দুক-পিস্তল দিয়ে ক্ষমতায় টিকে থাকতে হয়।

আসুন না নরমাল ফেয়ার ইলেকশন করুন। আপনারা কোথায় কী আছেন, জনগণের কাছে দরদি হয়ে গেছেন, সেটা দেখা যাবে। কেন আপনারা ২০১৮ সালে আগের রাতে নির্বাচন করে নিয়ে গেলেন। ২০১৪ সালে কেউ নির্বাচনে অংশগ্রহণ করলো না, আপনারা ১৫৪ জনকে বিজয়ী ঘোষণা করে কেন একটি জনবিচ্ছিন্ন সরকার প্রতিষ্ঠা করলেন? এটা শেষ হবে, শেষ হতে বাধ্য। আমাদের দেশের জনগণ কোনোদিন পরাজয় মেনে অধিকার হারিয়ে নিশ্চুপ থাকে না।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, অ্যাগ্রিকালচারিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের নেতা কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ইবরাহিম খলিল, গোলাম হাফিজ কেনেডি, চৌধুরী আব্দুল্লাহ আল ফারুক, অধ্যাপক আব্দুল করিম, শওকত আলী প্রমুখ।

সর্বশেষ - সারা দেশ

আপনার জন্য নির্বাচিত

সভাপতি-সম্ভু : সম্পাদক হাবিব ঠাকুরগাঁওয়ে সংবাদপত্র বিতরণকারীদের কমিটি গঠন

শরীয়তপুরের জাজিরা উপজেলায় মুক্তিযোদ্ধা ভবনের শুভ উদ্বোধন

পাইকগাছায় ঘর-বাড়ি ভাংচুরসহ আসবাবপত্র নিয়ে যাওয়ার ঘটনায় থানায় জিডি

ঈশ্বরদীতে ত্রিমুখী সংঘর্ষে মোটরসাইকেল আরোহী নিহত, আরেকজন আশঙ্কাজনক

বদলগাছীতে বিয়ের দাবিতে সেনা সদস্যের বাড়িতে কলেজ ছাত্রী অনশন। 

সুজানগরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করেন – আহমেদ ফিরোজ কবির এমপি

বাংলাদেশ মিডিয়া ইন্সটিটিউট পরিচালিত সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বাঁশগাড়ী টেঁটাযুদ্ধ বন্ধে সভা অনুষ্টিত

নলছিটিতে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের

ট্রাক্টরের চাষে ক্ষতি হলো ফসল পঞ্চগড়ে

%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট