সোমবার , ১২ সেপ্টেম্বর ২০২২ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অভিযোগ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আগুন দুর্ঘটনা
  6. আটক
  7. আন্তর্জাতিক
  8. আরো
  9. আলোচনা সভা
  10. ইসলামিক
  11. উদ্ধার
  12. কবিতা
  13. কমিটি গঠন
  14. কৃষি সংবাদ
  15. ক্যাম্পাস

আশুলিয়ায় দক্ষিণ অঞ্চল সাংবাদিক ইউনিয়নের মতবিনিময় সভা ।

প্রতিবেদক
ঢাকার টাইম
সেপ্টেম্বর ১২, ২০২২ ১০:১৯ পূর্বাহ্ণ

বিল্লাল হোসেন সাজু স্টাফ রিপোর্টার
:
সাভারের আশুলিয়ায় ‘দক্ষিণ অঞ্চল সাংবাদিক ইউনিয়নে’র প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে বিতর্কিত ৫৭ ধারা বাতিলসহ সাংবাদিকদের অধিকার আদায়ে ১৪ টি দাবি উথ্যাপন করা হয়।
আশুলিয়ার জামগড়া এলাকার ফ্যান্টাসী কর্নার রেস্টুরেন্টে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ঢাকা প্রেস ক্লাবের সভাপতি আওরঙ্গজেব কামাল, সঞ্চালনা করেন দক্ষিণ অঞ্চল সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক কে এম রিজভী। অনুষ্ঠানের সার্বিক সহযোগীতা করেন এবিসি ওয়ার্ল্ড নিউজ ২৪.কম এর প্রকাশক ও সম্পাদক মো. রিপন মিয়া।

গ্লোবাল টিভির সাভার প্রতিনিধি তোফায়েল হোসেন তোফাসানি বলেন, সাংবাদিকদের নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন হলেও তার কোনো সুফল সাংবাদিকরা পাচ্ছেন না। নবম ওয়েজবোর্ড সহ সকল সুযোগ-সুবিধা সাংবাদিকদের জন্য নিশ্চিত করতে হবে। সাংবাদিকদের সকল সংগঠনকে অপ-সাংবাদিকতা রোধে এগিয়ে আসতে হবে।
দক্ষিণ অঞ্চল সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক কে এম রিজভী বলেন, ৫৭ ধারা সুষ্ঠ সাংবাদিকতার পরিপন্থী। তাই অবিলম্বে তা বাতিল করতে হবে। সংবাদ মাধ্যম হচ্ছে একটি দেশের চতুর্থ স্তম্ভ। সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত না করলে এই স্তম্ভ ভেংগে পড়বে।
সমাবেশে উপস্থিত বক্তারা সাংবাদিকদের অধিকার বাস্তবায়ন ও সাংবাদিকদের সকল নিরাপত্তা নিশ্চিত করতে সরকারকে আহবান জানান ।
এবিসি ওয়ার্ল্ড নিউজ ২৪.কম প্রকাশক ও সম্পাদক মো. রিপন মিয়া বলেন, দেশের বিভিন্ন জায়গায় সাংবাদিকরা নির্যাতিত হচ্ছে। তথ্য সংগ্রহ করতে গেলে তাদেরকে বাধা প্রদান করা হয়। অনেক জায়গায় মারধরের শিকার হচ্ছেন সাংবাদিকরা। এভাবে সাংবাদিকরা নির্যাতিত হলে সাংবাদিকতা করা তো সম্ভব নয়। তাই আমি সরকারকে আহবান জানাচ্ছি, সাংবাদিক নির্যাতনকারীদের দ্রুত আইনের আওতায় এনে যথাযথ বিচার নিশ্চিত করতে হবে।
উক্ত সভায় সভাপতির বক্তব্যে ঢাকা প্রেস ক্লাবের সভাপতি আওরঙ্গজেব কামাল বলেন, সাগর-রুনী হত্যার বিচার এখনো হয়নি। বারবার তদন্ত প্রতিবেদন পেছানো হচ্ছে। অতিদ্রুত এই নির্মম হত্যাকাণ্ডের বিচার প্রক্রিয়া শেষ করতে হবে। সাংবাদিকদের সর্বপ্রকার নিরাপত্তা নিশ্চিত করার জন্য আমি সরকারের প্রতি আহবান জানাচ্ছি।
এসময় আরও উপস্থিত ছিলেন, দক্ষিণ অঞ্চল সাংবাদিক ইউনিয়নের উপদেষ্টা আব্দুল মান্নান ভূঁইয়া, আশুলিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লিটন, আশুলিয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি দৈনিক যুগান্তর পত্রিকার আশুলিয়া প্রতিনিধি মেহেদী হাসান মিঠু, দৈনিক চৌকস পত্রিকার ব্যবস্থা না সম্পাদক কলম উদ্দিন পরামানিক, ঢাকা প্রেসক্লাবের সদস্য ফরিদ চিশতি, এটিএনবাংলা টিভির সাভার প্রতিনিধি শেখ মো. আবুল বাসার, বাংলাদেশ রিপাটার্স এএসোসিয়েশনের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজ মাহফুজ, বাংলাদেশ ন্যাশনাল নিউজ ক্লাবের সহ-সভাপতি মিয়াজি সেলিম, দিনের আলো পত্রিকার সম্পাদক জুলফিকার আলি, ঢাকা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মান্নান মিয়া, ঢাকা প্রেসক্লাবের স্থায়ী সদস্য সোহেল রানা, আশুলিয়া সাংবাদিক সমন্বয়ে ক্লাবের সভাপতি মোঃ সাইফুল ইসলাম জয়( হেলাল শেখ) আশুলিয়া সাংবাদিক সমন্বয়ে ক্লাবের সাধারণ সম্পাদক কুহিরুল ইসলাম খাইরুল, আশুলিয়া বাংলা টিভি প্রতিনিধি খন্দকার আলমগীর হোসেন নিরব, বিভিসি বাংলা টিভির চেয়ারম্যান হাবিবুর রহমান ভূঁইয়, আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হক ইমু, আলতাফ, শেখ শহিদুল ইসলাম, রাকিবুল ইসলাম সোহাগ, শাহিন আলম, পলাশ হাওলাদার, বাবু সহ আরও অনেকে উপস্থিত ছিলেন এ সময় কেক কেটে ও গানের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি করা হয় ।

সর্বশেষ - সারা দেশ

আপনার জন্য নির্বাচিত

আক্কেলপুরে পূর্ব শত্রুতার জেরধরে শিক্ষক”কে পিটিয়ে গুরুতর আহত প্রাণনাশের হুমকি

সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক কাদের পূনরায় নির্বাচিত হওয়ার সিরাজগঞ্জে আনন্দ মিছিল।

বগুড়ার ধুনটে সাংবাদিক রফিকের মায়ের মৃত্যুতে শোক প্রকাশ

মির্জা ফখরুল একজন সজ্জন মানুষ : ওবায়দুল কাদের

প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড, সদানন্দপুর সিরাজগঞ্জ সার্ভিসিং সেল ব্যবসা উন্নয়ন সভা ২০২২ অনুষ্ঠিত।

ভাঙ্গায় আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত 

নরসিংদীর শিবপুরে ৫১ তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত…

নওগাঁয় দূর্গাপূজা উপলক্ষে নিরাপত্তা বিষয়ক মতবিনিময়

উজিরপুরে অভিযানে ১৭২০ পিছ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

নয় দিনে ১০ লাখ টাকা গণচাঁদা পেল ছাত্র অধিকার পরিষদ

নয় দিনে ১০ লাখ টাকা গণচাঁদা পেল ছাত্র অধিকার পরিষদ

%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট