শুক্রবার , ২৫ নভেম্বর ২০২২ | ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অভিযোগ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আগুন দুর্ঘটনা
  6. আটক
  7. আন্তর্জাতিক
  8. আরো
  9. আলোচনা সভা
  10. ইসলামিক
  11. উদ্ধার
  12. কবিতা
  13. কমিটি গঠন
  14. কৃষি সংবাদ
  15. ক্যাম্পাস

ঈশ্বরদীতে সন্তানের অপকর্ম ঢাকতে সাংবাদিকদের পিটিয়ে এলাকা ছাড়া করার ঘোষনা নূরুনন্নাহারের

প্রতিবেদক
ঢাকার টাইম
নভেম্বর ২৫, ২০২২ ৭:৫৫ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

পাবনার ঈশ্বরদীতে সন্তানের টাকা আত্মসাতের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করায় সাংবাদিকসহ ভুক্তভোগীদের পিটিয়ে এলাকা ছাড়া করার ঘোষনা দিয়েছে ঈশ্বরদীর কৃষি পদক প্রাপ্ত কৃষানী নূরুন্নাহার।
এমন-ই একটি অডিও এবং কল রেকর্ড কাপিয়ে বেড়াচ্ছে নেট দুনিয়া। ভাইরাল হওয়া কল রেকর্ডের তথ্যাঅনুযায়ী অভিযুক্ত কৃষানী নূরুনন্নাহার হাফিজ নামের এক ভুক্তভোগী যুবক কে ফোন করে তার ছেলে রায়হান কবির হিরোকের বিরুদ্ধে কেন সংবাদ সম্মেলন করেছে জানতে চান। সে সময় নূরুনন্নাহার হাফিজকে উদ্দেশ্য করে বলেন, আমার ছেলেই কি সব টাকা নিয়েছে..?,জবাবে হাফিজ হ্যাঁ বললে,নূরুনন্নাহার ক্ষিপ্ত হয়ে হাফিজসহ ভুক্তভোগী সবাইকে গালাগাল দিতে শুরু করেন। সে সময় নূরুনন্নাহার হাফিজের বিরুদ্ধে একটি হত্যা মামলা করবেন বলেও হুমকি দেন।
কথার এক পর্যায়ে নূরুনন্নাহার গালাগালসহ লাথি দিয়ে পেট ফাটিয়ে দেবেন উল্লেখ করে বলেন, আমার ছেলে হিরোকের বিরুদ্ধে কেউ আঙ্গুল উচু করলে আমি তার আঙ্গুল ভেঙ্গে ফেলব। এ সময় তিনি সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন, কোন সাংবাদিক আসবে আমার বাড়ীতে আসুক। যে সাংবাদিকই আসুক তাকে পিটিয়ে ( বিশ্রী ভাষায়)… করবেন বলেও তিনি দম্ভের সাথে উল্লেখ করেন। তার এমন কুরুচিপূর্ণ কল রেকর্ড মঙ্গলবার সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তার এমন আচরণ এবং তার ছেলে কর্তৃক রুপপুর পারমানবিকে চাকরি দেওযার নামে যে ৪১ জন যুবকের কাছ থেকে প্রায় আঠারো লক্ষ টাকা আত্মসাত করেছেন সেটাতে নূরুনন্নাহারের যোগসাজশ আছে বলেও মন্তব্য করছেন সাধারণ জনতা। উল্লেখ্য, টাকা আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলনের সংবাদটি সংযোজন করা হল। ঈশ্বরদীতে চাকরি দেওয়ার প্রলোভোন দেখিয়ে ৪১ জন যুবকের থেকে মোট ১৭,৫৬,৬০০/= টাকা আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগীরা। শনিবার (১৭ নভেম্বর) সকাল ১১ ঘটিকার সময় ঈশ্বরদী প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন তারা। উক্ত সংবাদ সম্মেলনে ভুক্তভোগী যুবকদের পক্ষে মো. রাজিব পাটোয়ারী তার লিখিত বক্তব্যে বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের অধীনে রুপপুর পারমাণবিক প্রকল্পের গ্রীণ সিটিতে মাস্টার চাকরি দেওয়ার কথা বলে উপজেলার সলিমপুর ইউনিয়নের বক্তারপুর গ্রামের মো. রবি বিশ্বাস এবং জাতীয় পুরস্কার প্রাপ্ত কৃষক নূরুনন্নাহার দম্পত্তির ছেলে প্রতারক মো. রায়হান কবির হিরোক বিগত ৮ মাস পূর্বে আমিসহ বাকি সদস্যদের কাছে সিভি চেয়ে পাঠান। তখন প্রতিটি সিভির সাথে নগদ ২০ হাজার টাকাসহ জমা নেন হিরোক। পর্যায়ক্রমে মেডিকেল করিয়ে খুব শ্রীঘ্রই চাকরিতে যোগদানের কথা বলে আবারো নগদ ২০ হাজার করে টাকা নেন সকল সদস্যদের কাছ থেকে।
এরপর সময়ের কাল-ক্ষেপন এবং তার কথার কাজে গরমিল দেখে আমরা দ্রুত কাজে যোগদান করাতে চাপ প্রয়োগের এক পর্যায়ে আমাদের ঢাকাতে নিয়ে যাবে বলে জানান। সেখানে গিয়েও ধোঁকায় পড়ে যায়। আমাদের সকলকে বলেন সচিব স্যার আপনাদের নিয়োগপত্র দেবেন। সেই মোতাবেক আমাদের ১১ জনকে তিনি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ে নিয়ে যান তবে সেখানে কারো সাথে দেখা না করিয়ে আমাদের নিয়োগপত্র পাঠিয়ে দেয়া হবে বলে বাড়িতে চলে আসতে বলেন এই প্রতারক হিরোক। হিরোকের আচরণে আমরা বুঝতে পাই যে প্রতারণার হাতে পরেছি এবং বুঝতে পেরে আমরা তাকে অনতিবিলম্বে চাকরি নয়তো টাকা ফেরতের দাবি জানাই। এরপর টাকা ফেরতের হাজারো সময় নিয়ে আমাদের কোন টাকা আজো পর্যন্ত দেয়নি। বিষয়টি তার মা নূরুনন্নাহারকে অবগত করলে তিনি বিষয়টি দেখবেন বলে আশ্বস্থ করলেও এখন তিনি ও আমাদের নানা ভয়ভীতি ও হুমকি ধামকি দিচ্ছেন। আমরা প্রতারিত হয়েছি মর্মে আইনের সরনাপন্নহব জানালে নুরুনন্নাহার বেগম আমাদের হুমকি দিয়ে বলেন, আমি পদক প্রাপ্ত কৃষক প্রশাসনসহ অনেকের সাথেই আমার অনেক ভালো সম্পর্ক সুতরাং তোমরা আমার এবং আমার সন্তানের কিছুই করতে পারবে না। সংবাদ সম্মেলন সম্পর্কে তিনি আরও বলেন, সাংবাদিকরাও আমার বিরুদ্ধে কিছুই লিখবে না।‌ ভুক্তভোগী রাজিব পাটোয়ারী আরও বলেন, বেকারত্ব ঘোচাতে ধারদেনা করে আমারা সবাই টাকা দিয়েছি তাই সেই টাকা টা ফেরতের জন্য আমরা সবাই মিলে তাকে চাপ দিলে হিরোক সেই টাকা সে তরিকুল নামের আরেক জনকে দিয়েছে বলে জানান আমাদেরকে। এবং তরিকুলের কাছ থেকে সেই টাকা উদ্ধার করে সবাইকে টাকা ফেরৎ দেবে বলে জানান তিনি। কিন্তু তরিকুল আমাদের জানান, মেডিকেল বাবদ কিছু টাকা আমাকে দিয়েছিল কিন্তু বাকি সব টাকাই হিরোক নিজের কাছে রেখেছে। এসময় সাংবাদিকদের উদ্দেশ্য করে ভুক্তভোগীরা বলেন, আপনারা আপনাদের লেখনির মাধ্যমে এই অর্থলোভী প্রতারক ছেলে এবং মায়ের কুকর্মের কথা তুলে ধরুন যেন ভবিষতে কারো সাথে এমন প্রতারনা আরোও সাথে করতে না পারে। এসময় তারা তাদের টাকা উদ্ধারে আইনী সহায়তা নেবেন বলেও জানান।
এসময় ভুক্তভোগী ও ক্ষতিগ্রস্তদের মধ্যে উপস্থিত ছিলেন, মোঃ হাফিজ, মোঃ আশরাফ, মোঃ শফিকুল ইসলাম শফি, মোঃ মনিরুজ্জামান, মোঃ শফিকুল ইসলাম, মোঃ সবুজ মোল্লা, মোঃ মহারাজ, মোঃ মিলন, মোঃ আলামিন শেখ, রুহুল আলী, কাদেরুজ্জামান, মোঃ আজিজুল, শাজাহান হোসেন, মামুন আলী, মোঃ হৃদয় হোসেন, নাঈম হোসেন, আরিফুল ইসলাম, মারুফ মোল্লা, মিরাজ মোল্লা, মোঃ সাজেদুল বিশ্বাস, ওহেদুজ্জামান, শাহিন হোসেন, মোঃ আবু হানিফ (অন্ত), সাইফুল ইসলাম, ইমরান হোসেন, মোঃ আরিফ হোসেন, রাজ্জাক আলী, আব্দুর রহিম সরদার প্রমূখ।

সর্বশেষ - সারা দেশ

আপনার জন্য নির্বাচিত

নিজ জেলা নেত্রকোনায় হুমায়ূন আহমেদের ৭৪ তম জন্মদিন পালিত:

বিদেশে চাকুরি দেওয়ার প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়া মূলহোতাসহ ২ জন মানবপাচারী আটক

নড়াইলে ৩ সাংবাদিকের উপর হামলা ও মিথ্যা চাঁদাবাজি মামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ

গোদাগাড়ীতে জমি বিক্রিতে আপত্তি করায়, ড্রাগন বাগানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অভিযোগ

গীর্জায় গীর্জায় প্রাক বড়দিন লুর্দের রাণী মা-মারিয়া বড় দিন পালিত ।

রূপগঞ্জে বাড়িঘর দখল নিতে হামলা ভাংচুর

নওগাঁর মান্দায় মুনছুর হত্যা মামলার আসামী আলম গ্রেফতার

গণতন্ত্রের মুখোশে এক ব্যক্তির শাসন প্রতিষ্ঠা করছে আওয়ামীলীগ : ফখরুল

গণতন্ত্রের মুখোশে এক ব্যক্তির শাসন প্রতিষ্ঠা করছে আওয়ামীলীগ : ফখরুল

নিজ শহর রংপুরের আসছে শিরোপা জয়ী দলের অন্যতম সদস্য স্বপ্না

রূপগঞ্জের কর্ণগোপে ডিকবার গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন

%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট