রবিবার , ২০ নভেম্বর ২০২২ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অভিযোগ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আগুন দুর্ঘটনা
  6. আটক
  7. আন্তর্জাতিক
  8. আরো
  9. আলোচনা সভা
  10. ইসলামিক
  11. উদ্ধার
  12. কবিতা
  13. কমিটি গঠন
  14. কৃষি সংবাদ
  15. ক্যাম্পাস

ওএমএসের চাল মজুদ বানিজ্যের শেষ কোথায়?

প্রতিবেদক
ঢাকার টাইম
নভেম্বর ২০, ২০২২ ২:২৩ অপরাহ্ণ

সানজিদ মাহমুদ সুজন শরীয়তপুর জেলা প্রতিনিধিঃ

শরীয়তপুর সদরের পৌর এলাকার আংগারিয়া বাজারে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হারুন হাওলাদারের গোডাউন অভিযান চালিয়ে অবৈধ মজুদ (ওএমএসের) ১৫ বস্তা চাল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। রোববার (২০ নভেম্বর) বিকেলে উপজেলার আঙ্গারিয়া বাজারে (ওএমএস) ডিলার মোঃ ইয়াকুব হোসেনের দোকানে এ অভিযান চালানো হয়।এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওই ডিলারকে পাঁচ হাজার টাকা জরিমানা করা সহ তদন্তের মাধ্যমে ডিলারশিপ বাতিলের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন শরীয়তপুর সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র।

ইউএনও জানান, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি ওপেন মার্কেট সেল (ওএমএস)। সদর উপজেলায় ওএমএসের ডিলার রয়েছে ১০ টি। আজকে বিকেল সাড়ে ৩টার দিকে এক অভিযোগের ভিত্তিতে আঙ্গারিয়া বাজারে(ওএমএস) ডিলার মোঃ ইয়াকুব হোসেনের দোকানে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদ করা ৭৫০ কেজি ১৫ বস্তা চাল। এক এক বস্তায় ৫০ কেজি করে চাল রয়েছে যা জব্দ করা হয়েছে। এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে জব্দকৃত চালগুলো খাদ্য গুদামে রাখা হয়েছে।

সদর উপজেলার নির্বাহী অফিসার( ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, সরকারের (ওএমএস) কার্যক্রমের আওতায় সারা দেশে চাল ও আটা বিক্রি চলছে। নিম্ন আয়ের মানুষকে স্বস্তি দিতে। আমাদের প্রত্যেক দিন যে চাল ও আটা বিক্রি করার কথা সেটা বিক্রি না করে কোন ডিলার মজুদ করতে পারবে না। যদি কোন ডিলার বিক্রি করতে না পারে তাহলে সাথে সাথেই প্রশাসনকে জানানোর কথা। তিনি জানাননি। অবৈধভাবে ওএমএসের চাল মজুত করেছিলেন ডিলার মোঃ ইয়াকুব হোসেন। তাই তাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এবং তদন্তের মাধ্যমে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ - সারা দেশ

আপনার জন্য নির্বাচিত

তানোর স্বেচ্ছাসেবক লীগের প্রস্ত্ততি সভা

পঞ্চগড়ে কলেজ শিক্ষার্থী এক সন্তানের জননী পরকীয়া প্রেম আপোষ না হওয়ায় অবশেষে মামলা

শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা জানিয়েছেন এস এম ইমরান হোসেন জীবন

শরীয়তপুরের ডামুড্যায় সোনার বাংলা সমাবেশ অনুষ্ঠিত।

কাউনিয়র ব্রেইলী ব্রীজ বাজারের অগ্নিকান্ডের ঘটনায় ফায়ার সার্ভিস কর্মিদের অবহেলার প্রতিবাদে বাজার দোকান মালিক সমিতির মানববন্ধন

খাগড়াছড়ি বিভিন্ন উপজেলায় দূর্গাপূজা মন্ডপ পরিদর্শনে জেলা আ/মীলীগ,জেলাপরিষদ

মান্দায় নদী থেকে যুবকের লাশ উদ্ধার

দূর্গাপুর পৌরসভার মেয়র পদে আব্দুস সালামের জয়লাভ:

কালিয়াকৈরে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

নেত্রকোনার কলমাকান্দায় সংখ্যালঘুর জায়গা দখলের অভিযোগ

%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট