রবিবার , ৩০ এপ্রিল ২০২৩ | ১৩ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অভিযান
  3. অভিযোগ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আগুন দুর্ঘটনা
  7. আটক
  8. আত্মহত্যা
  9. আন্তর্জাতিক
  10. আরো
  11. আলোচনা সভা
  12. ইসলামিক
  13. উদ্ধার
  14. কবিতা
  15. কমিটি গঠন

কক্সবাজারের চকরিয়ায় ১৬২টি চোরাই মোবাইল ফোনসেট উদ্ধার, তিনজন গ্রেফতার

প্রতিবেদক
ঢাকার টাইম
এপ্রিল ৩০, ২০২৩ ৫:৪১ অপরাহ্ণ

আবদুর রহিম কক্সবাজার ::

কক্সবাজারের চকরিয়ায় র‌্যাবের অভিযানে ভ্যাট ফাঁকি দিয়ে আনা আমদানি নিষিদ্ধ ১৬২টি চোরাই মোবাইল ফোন সেট উদ্ধার ও ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (২৯ এপ্রিল) রাতে র্যাবের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়া শহরের চিরিঙ্গা বাজারস্থ নিউ সুপার মার্কেটের মোবাইল সপ এবং মোবাইল সার্ভিসিং এর তিনটি দোকান থেকে এসব চোরাই মোবাইল ফোন উদ্ধার করেন।

ধারণা করা হচ্ছে, সরকারি ভ্যাট ফাঁকি দিয়ে সংশ্লিষ্ট দোকান মালিকরা চোরাই পথে এসব মোবাইল ফোন সেট এনে মজুদ রেখে দীর্ঘদিন ধরে ক্রয়-বিক্রয় করে আসছেন।

র‌্যাব-১৫, কক্সবাজার ক্যাম্পের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শনিবার রাত আনুমানিক সাড়ে আটটার দিকে র্যাবের সিপিএসসি এর একটি চৌকস আভিযানিক দল চকরিয়া পৌরসভার চিরিঙ্গা বাজারস্থ নিউ সুপার মার্কেটের ২য় তলায় অভিযান পরিচালনা করেন।

ওইসময় মার্কেটের জিসান মাল্টিসপ এন্ড মোবাইল সার্ভিসিং পয়েন্ট, ফ্রেন্ডস মোবাইল সপ এন্ড সার্ভিসিং সেন্টার এবং টিপু মোবাইল সপ এন্ড সার্ভিসিং পয়েন্ট থেকে বিভিন্ন ব্র্যান্ডের সর্বমোট ১৬২টি চোরাইকৃত মোবাইল ফোন উদ্ধার করে।

অভিযানের সময় সংশ্লিষ্ট দোকানের তিন মালিককে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন চকরিয়া শহরের জিসান মাল্টিসপ এন্ড মোবাইল সার্ভিসিং পয়েন্ট দোকানের মালিক ঈদগাঁও উপজেলার ইসলামপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের খানঘোনা এলাকার নুরুল আমিনের ছেলে সৈকত রায়হান (২০), ফ্রেন্ডস মোবাইল শপ এন্ড সার্ভিসিং সেন্টার দোকান মালিক চকরিয়া উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের হাজিয়ান এলাকার সিরাজুল ইসলামের ছেলে মোঃ আব্দুল মালেক (২২) ও টিপু মোবাইল সপ এন্ড সার্ভিসিং পয়েন্ট নামের দোকান মালিক চকরিয়া পৌরসভার ৮ নং ওয়ার্ডের মাস্টারপাড়া গ্রামের মোহাম্মদ হোসেন এর ছেলে সাইফুল ইসলাম তুহিন (২২)।

র‌্যাব কক্সবাজার ক্যাম্পের গণমাধ্যম শাখা থেকে প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন যাবৎ সরকারি ভ্যাট ফাঁক দিয়ে চোরাই পথে মোবাইল ফোন সেট এনে অবৈধভাবে এ ব্যবসার সাথে জড়িত। এছাড়াও বিভিন্ন মাধ্যম থেকে চোরাইকৃত মোবাইল সেট ক্রয় পরবর্তী বিক্রয়ের উদ্দেশ্যে তাদের নিজ নিজ দোকানের হেফাজতে রেখে বিক্রয় করে থাকে।

রোববার গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে চকরিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

সর্বশেষ - সারা দেশ

আপনার জন্য নির্বাচিত

রূপগঞ্জে উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল হক ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আমান উল্লাহ মিয়াকে সংবর্ধনা

পঞ্চগড়ে দাবা প্রতিযোগিতা পুরুস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান

প্রতারণার মাধ্যমে গ্রাহকের অর্থ আত্মসাৎকারী এনজিও’র মূলহোতা সহ ৩ সদস্য গ্রেফতার

প্রধানমন্ত্রীর নেতৃত্বে সবক্ষেত্রে নারীদের দৃশ্যমান উপস্থিতি রয়েছে: স্পিকার ড. শিরীন শারমিন

রূপগঞ্জে আন্তর্জাতিক জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন \ আলোচনা সভা

কাশিয়ানী প্রেসক্লাবের সদস্য হলেন সাংবাদিক ইমরান শেখ

দৈনিক জনতা সম্পাদক আহ্সান উল্লাহ্ আর নেই

চলন্ত বাস অতিক্রম করতে গিয়ে মোটরসাইকেল আরোহী নিহত

ফরিদপুরে মানবপাচার আইনে দুইজনের যাবজ্জীবন একজন নারী।

গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের কার্যনির্বাহী কমিটির শপথবাক্য পাঠ অনুষ্ঠিত

%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট