রবিবার , ১১ সেপ্টেম্বর ২০২২ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

কাউনিয়ায় গ্রাম বাংলা নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রতিবেদক
ঢাকার টাইম
সেপ্টেম্বর ১১, ২০২২ ২:৪৩ অপরাহ্ণ

 

কাউনিয়া(রংপুর)প্রতিনিধিঃ

রংপুরের কাউনিয়ায় হযরত আলী স্মৃতি সংঘের আয়োজনে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার সকালে থেকে তিস্তা নদী তীরে এই নৌকা বাইচ প্রতিযোগিতায় অনুষ্ঠিত হয়।নদীমাতৃক এই বাংলাদেশে অন্যতম ঐতিহ্য নৌকাবাইচ প্রতিযোগিতায় বৈঠার তালে তালে মুখরিত হয়ে উঠে পুরো তিস্তা নদী তীরনৌকাবাইচ দেখতে সকাল থেকে নদী তীরে ভিড় জমায় তহাজার হাজার নারী পুরুষ। উচ্ছ্বাস ও আনন্দ নিয়ে নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করেছেন দুর-দুরন্ত থেকে আসা লোকেরা। ঢাক ঢোলে তালে তালে গ্রাম বাংলার গান আর মাঝি মাল্লা ছন্দে মাতিয়ে তোলে নৌকা বাইচপ্রতিযোগিতা।

পড়ন্ত দুপুরে একরাশ জলরাশিতে বর্ণিল এই নৌকাবাইচ দেখতে নদী তীরে ভিড় জমায় হাজার হাজার নারী ও পুরুষ। আয়োজকরা জানায়। স্থানিয় ০৩টি ও বিভিন্ন জেলা থেকে আগত ০৫টি সহ মোট ০৮টি নৌকা নিয়ে এই বাইজ খেলাটি অনুষ্ঠিত হয়,

অবাহমান বাংলার ঐতিহ্য ধরে রাখতে নৌকা বাইচের আয়োজন বলে জানান আয়োজকর।

উক্ত খেলায়
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় বানিজ্য মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্সী এমপি,

আরও উপস্থিত ছিলেন কাউনিয়া
উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জমশের আলীর সঞ্চালনায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ারুল ইসলাম মায়ার প্রধান পৃষ্ঠপোষকতায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলের,রংপুর সদর উপজেলা চেয়ারম্যান মোছাঃনাছিমা জামান (ববি),পীরগাছা উপজেলা চেয়ারম্যান মোঃ মাহাবুবার রহমান, কাউনিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদবাগ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হান্নান, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি জয়নুল আবেদীন , সাইফুল ইসলাম সেলিম, বালাপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বালাপাড়া ইউপি চেয়ারম্যান আনছার আলী, বালাপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিলদার আলী প্রমুখ।
রংপুর জেলা ছাত্র লীগ সভাপতি সাব্বির আহমদ ও সাধারণ সম্পাদক তানিম আহমেদ চপলউক্ত খেলায়প্রথম স্হান অধিকার করেছে, একাত্তরের সৈনিক।সুন্দরগঞ্জ, গাইবান্ধা।দ্বিতীয় স্হান অধিকার করেছে, বঙ্গবন্ধু এক্সপ্রেস।মৌলভী বাজার, কাউনিয়া রংপুর ।

তৃতীয় স্হান অধিকার করেছে, পাঁচ ভাই অগ্নি তুফান।
সুন্দরগঞ্জ, গাইবান্ধা।

পরে অতিথিরা প্রথম পুরস্কার হিসেবে একাত্তরের সৈনিকের হাতে একটি ষাড় দ্বিতিয় বঙ্গবন্ধু নৌকাকে একটি গাভি ও তৃতীয় দলকে একটি খাসি তুলে দেয়া হয়।

সর্বশেষ - সারা দেশ

%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট