শুক্রবার , ১৪ অক্টোবর ২০২২ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

কালিগঞ্জে কার্পেটিং রাস্তায় ব্যবহার হচ্ছে নিন্মমানের ইটের খোয়া

প্রতিবেদক
ঢাকার টাইম
অক্টোবর ১৪, ২০২২ ২:৫২ অপরাহ্ণ

 

রাসেল কবির স্টাফ রিপোর্টার,সাতক্ষীরাঃ

সাতক্ষীরা কালিগঞ্জের দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের ফতেপুর স্কুল হতে বাঁশতলা ব্রিজ পর্যন্ত কার্পেটিং রাস্তার কাজে ব্যবহার করা হচ্ছে নিন্মমানের ইটের খোয়া। সরজমিনে গিয়ে দেখা যায় ও স্থানীয়রা জানায়, ফতেপুর স্কুল থেকে বাঁশতলা ব্রিজ পর্যন্ত ২৫০০ মিটার রাস্তায় খোয়া ফেলানো হয়েছে।

গত এক বছর আগে টেন্ডারের মাধ্যমে কাজটি পায় মোল্লা ইঞ্জিনিয়ারিং নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান । যথারিতি রাস্তার কাজ আরম্ভ করলেও রাস্তায় ইটের খোয়া দিয়ে দীর্ঘ ১ বছর ফেলে রাখে ওই ঠিকাদার। গত দশদিন আগে আবারও কাজ আরম্ভ করেন তিনি। তবে দীর্ঘদিন কাজ বন্ধ থাকায় রাস্তার উপরে পড়ে আছে কাঁদা মাটির প্রলেপ । সেই কাঁদা মাটির প্রলেপের উপর দিয়ে নিন্ম মানের ইটের খোয়া দিয়ে কাজ চালিয়ে যাচ্ছে ঠিকাদার। কাঁদা মাটির উপর দিয়ে নিন্ম মানের খোয়া দিয়ে কাজ করলেও দেখার যেন কেউ নেই এমনই অভিযোগ স্থানীয়দের।

 

এবিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান মোল্লা ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী মোল্লার সাথে কথা বললে তিনি বলেন, ৫ কোটি টাকা সরকারি সিডিউল মূল্যে তার প্রতিষ্ঠান ২৫০০ মিটার ওই রাস্তার কাজটি পেয়েছেন।
তবে বর্তমানে ভাটায় ভালো মানের ইট না থাকায় নিন্ম মানের ইটের খোয়া দিয়ে কাজ চালানো হচ্ছে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন অনেক সময় অনেক কিছু মেনে নিতে হয় ।

 

দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান গোবিন্দ মন্ডল বলেন, এবিষয়ে তিনি উপজেলা ইঞ্জিনিয়ারের কাছে কয়েকবার মৌখিক অভিযোগ করেছেন। নিন্ম মানের ইটের খোয়া দিয়ে কাজ হলেও উপজেলা ইঞ্জিনিয়ার জাকির হোসেন কোন ব্যবস্থা গ্রহণ করছেননা বলে অভিযোগ করেন তিনি।

কালিগঞ্জ উপজেলা প্রকৌশলী জাকির হোসেন বলেন, নিন্মমানের ইটের খোয়া ও কাঁদা মাটির স্তরের উপর দিয়ে কাজ চালিয়ে যাচ্ছিল ঠিকাদার প্রতিষ্ঠান। এজন্য বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে ওই রাস্তার কাজ আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে।

সর্বশেষ - সারা দেশ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট