বুধবার , ৭ সেপ্টেম্বর ২০২২ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

কালিগঞ্জে জোরপূর্বক ছাত্রলীগ নেতার জমি দখলের চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন ।

প্রতিবেদক
ঢাকার টাইম
সেপ্টেম্বর ৭, ২০২২ ১:০৫ অপরাহ্ণ

  • গাজীপুর জেলা প্রতিনিধি।

গাজীপুর জেলার কালীগঞ্জের মুক্তারপুর ইউনিয়নের রামচন্দ্রপুর এলাকার এক জামাত নেতা আমিনুল ইসলাম পালোয়ানের বিরুদ্ধে ছাত্রলীগ নেতা আতিকুর রহমানের জমি দখল করার অভিযোগ উঠেছে। ভুক্তভোগী ছাত্রলীগ নেতা আতিকুর রহমান সহ স্থানীয় এলাকাবাসী গত ৫ই সেপ্টেম্বর সোমবার দুপুরে উপজেলার মুক্তারপুর ইউনিয়নের রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের রাস্তায় এক মানববন্ধন পালন করেন। উক্ত মানববন্ধনে জমির মালিক বাহাদুরসাদী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আতিকুর রহমান বলেন স্থানীয় জামাত নেতা আমিনুল ইসলাম আমার কয়কৃত সম্পত্তিতে জোরপূর্বক সাইনবোর্ড টানিয়ে দখলে চেষ্টা করেন। আমিনুল ইসলাম মার্ডার মামলা সহ একাধিক মামালার আসামি। অলি মার্ডারের ১নং আসামি। যামাত -বিএনপির একাদিক মামলার আসামি।আমি তার ন্যায় সঙ্গত প্রতিবাদ করলে আমাকে প্রাণ নাসের হুমকি দেয়।এ বিসয়ে আমি আমার ছাত্রলীগের সিনিয়র ভাইদের অবগত করলে তাহারা আমিনুলকে নিয়ে একাদিক বার বসে কিন্তু আমিনুল তাদের কথায় কর্ণপাত না করে জোড়পূর্বক আমার ক্রয়কৃত জমিতে সাইনবোর্ড টানাতে আসলে আমি বাধা প্রদান করি। আতিকুর রহমান তার বক্তব্যে বলেন রামচন্দ্রপুর মৌজার সি.এস ১১ নং খতিয়ানের ১০৯৩ শতাংশ জমির মালিক ছিলেন অর্জুন নাথ এবং জগন্নাথ। পরবর্তীতে এস.এ রেকর্ডে ২০ নং খতিয়ানে ৪৪৪ শতাংশ জমি তমিজউদ্দিন গং এর নামে শুদ্ধরূপে রেকর্ড হয়। সর্বশেষ আর.এস রেকর্ডে ১২০ নম্বর খতিয়ান তমিজউদ্দিন ও তার স্ত্রী জমিলা খাতুনের নামে ৪৭৬ শতাংশ জমি রেকর্ড ভুক্ত করেন। অতঃপর তমিজ উদ্দিন ও তার স্ত্রী জমিলা খাতুন মৃত্যুবরণ করিলে তার সম্পত্তিতে বৈধ ওয়ারিশগণ মালিক হয়ে দখল করার নিয়ত থাকায় গত ৬/২/১২ ইং তারিখে ১১১০ ১/৩/১২ ইং তারিখে ১৯১৯ ও ১/১/১২ ইং তারিখে ১৪ নং দলিল মূলে আমার পিতা হাবিবুর রহমান মালিক হয়ে বিগত ২৪\১\২২ ইং তারিখে ১০২০, ৩\৩\২২ ইং তারিখে ২৯৪৮, ও ৭/৩/২০২২ ইং তারিখে ৩১১৭ সাব কাওলা দলিল মূলে আমার নিকট বিক্রয় করেন। আতিকুর আরও বলেন গত ০৩ সেপ্টেম্বর শনিবার “গড়ব বাংলাদেশ” পত্রিকার ৩নং পেইজে গ্রামবাংলা ফিচারে যে “গাজীপুরের কালীগঞ্জে ৫০ লক্ষ টাকা চাঁদা না দেয়ায় জমি দখলের হুমকি” আমি এর প্রতিবাদ ও তীব্র নিন্দা জানাই।

আমি দলিল মূলে মালিক হয়ে যথারীতি আমার জমি নামজারি জমা ভাগ করে পরিশোধ করে বিসিআর ও পর্চা পাই। জমির বৈধ মালিক হই। আমি বিগত কয়েকদিন যাবত মোক্তারপুর ইউনিয়নের জামায়াতের আমির আমিনুল সহ একটি চক্র আমার জমি দখলের পায়তারা শুরু করছে।

আতিকুর রহমান ছাড়াও এ সময় বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাদেকুল ইসলাম ভূইয়া, মুক্তারপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি রোকনুজ্জামান রনি, আকরাম ফকির, মনির হোসেন, সায়েম, হাবিবুর রহমান, মোরশেদ সহ একাদিক গ্রামবাসি।

মানববন্ধনে ভুক্তভোগী ও এলাকাবাসীরা জানান, দীর্ঘ ১২ বছর ধরে উক্ত জমি আতিকুরা ভোগদখলে রাখলেও উপজেলার রামচন্দ্রপুর এলাকার ভুমিদস্যু আমিনুল ইসলাম, নূরুজ্জামান পালোয়ান গংদের লোকজন নিয়ে অন্যায় ভাবে আতিকুরের ক্রয়কৃত জমিতে সাইনবোর্ড টানায় তখন আতিকুর এর ন্যায়সঙ্গত প্রতিবাদ করিলে দুর্বৃত্তরা আতিকুরের উপর চড়াও হয়। পরবর্তীতে স্থানীয় এগিয়ে আসলে তারা জমিতে না আসার ধমকিসহ প্রাণনাশের হুমকি প্রদান করে। এ বিষয়ে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করার প্রস্তুতি চলমান। ফলে সুষ্ঠু বিচারের দাবীতে মানববন্ধন করেছে ভুক্তভোগী ও এলাকাবাসী।

এ বিষয়ে জানার জন্য আমিনুল ইসলাম পালোয়ান ও নূরুজ্জামান পালোয়ানের মোবাইলে একাধিকবার ফোন করলেও তারা ফোন রিসিভ করে নাই ফলে তাদের বক্তব্য দেয়া সম্ভব হয়নি।

সর্বশেষ - সারা দেশ

আপনার জন্য নির্বাচিত

ঈশ্বরদীতে সন্তানের অপকর্ম ঢাকতে সাংবাদিকদের পিটিয়ে এলাকা ছাড়া করার ঘোষনা নূরুনন্নাহারের

মণিরামপুরে পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চিতের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

নিজ শহর রংপুরের আসছে শিরোপা জয়ী দলের অন্যতম সদস্য স্বপ্না

বাংলাদেশে ২০ হাজার টন পেয়াজ রফতানি করবে ভারত, যৌথ নদী কমিশনের বৈঠকও অনুষ্ঠিত হবে

বাংলাদেশে ২০ হাজার টন পেয়াজ রফতানি করবে ভারত, যৌথ নদী কমিশনের বৈঠকও অনুষ্ঠিত হবে

খাগড়াছড়িতে জেলা উন্নয়ন সমন্বয় সভা

ডিএসইর সচিব ও সিআরওর পদত্যাগ

ডিএসইর সচিব ও সিআরওর পদত্যাগ

আগামী ১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ২৭তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা

চেয়ারম্যান মেম্বারদের চাল চুরির দিন শেষ

চেয়ারম্যান মেম্বারদের চাল চুরির দিন শেষ

নরসিংদী ০৫ আসনের এমনি পদপ্রার্থী রিয়াদ আহমেদ সরকার

সংবিধানের সুফল বঞ্চিত মানুষের কাছে পৌঁছে দিতে হবে : স্পিকার

সংবিধানের সুফল বঞ্চিত মানুষের কাছে পৌঁছে দিতে হবে : স্পিকার

%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট