বুধবার , ১৪ সেপ্টেম্বর ২০২২ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

কালীগঞ্জ পৌরসভায় শিক্ষা প্রতিষ্ঠানে পানিবন্দি জনজীবন ভোহগান্তিতে

প্রতিবেদক
ঢাকার টাইম
সেপ্টেম্বর ১৪, ২০২২ ১:৪০ অপরাহ্ণ

 

মোঃ বনি ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ

পাহাড়ি ঢল বা বন্যার পানি নয়,২ দিনের হালকা বর্ষনে পানিবন্দি হয়ে পড়েছে ঝিনাইদহ জেলার কালীগঞ্জ পৌরসভার কয়েকশত পরিবার। এতে করে শিক্ষা প্রতিষ্ঠান,রান্নাঘর,বসতঘর, ধর্মীয় প্রতিষ্ঠানও পানিবন্দি হয়ে পড়েছে। যে কারনে রান্না খাওয়া দাওয়া ও থাকাতে বেশ বেগ পোহাতে হচ্ছে। থমকে গেছে জনজীবন। ঝুঁকিপূর্ন ভাবে চলাচল করছে যানবাহন। পানি নিস্কাসনে ব্যস্থ সময় পার করতে দেখা গেছে অনেককে।

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভা ১ম শ্রেনীর পৌরসভায় হলেও ২ নং ওযার্ডের কলেজপাড়া,মাঠ কালিবাড়ি,পূর্ব কলেজপাড়া,মধ্য কলেজপাড়া এলাকাটিতে অল্প বর্ষনে পানিবন্দি হয়ে থাকে। ২২শত ভোটারের বসবাস এই ওয়ার্ডে থাকলেও নাগরিক সুযোগ সুবিধা থেকে অনেকটায় পিছিয়ে। ড্রেন ব্যবস্থা থাকলেও পরিস্কার পরিচ্ছন্নতার অভাবে ময়লা পানি ও আবর্জনায় বন্দি হয়ে থাকে সবসময় যে কারনে সাপের উপদ্রপ বেড়ে গেছে।

২ নং ওয়ার্ডের কাউন্সিলর রুবেল হোসেন বলেন,সকাল থেকে কলেজ পাড়াতে ছিলাম। পানি বন্দি হয়ে পড়েছে অনেক পরিবার। বরাদ্দ না থাকার কারনে কাজ করতে পারছি না,মেয়র মহোদয় ঢাকাতে গিয়াছে কাজের জন্য। তবে কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশারাফের সাথে মুঠোফোনে যোগাযোগ করা সম্ভব হয়নি।

জনদূর্ভোগ লাঘব,নাগরিক সুযোগ সুবিধা নিশ্চিত করতে কালীগঞ্জ পৌরসভা পৌরবাসীর সাথে থাকবে সবসময় এমনটি প্রত্যশা করেন সকলে।

সর্বশেষ - সারা দেশ

%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট