বৃহস্পতিবার , ২০ অক্টোবর ২০২২ | ২০শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অভিযান
  3. অভিযোগ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আগুন দুর্ঘটনা
  7. আটক
  8. আত্মহত্যা
  9. আন্তর্জাতিক
  10. আরো
  11. আলোচনা সভা
  12. ইসলামিক
  13. উদ্ধার
  14. কবিতা
  15. কমিটি গঠন

জাজিরার টিএন্ডটি মুহু মুহু বোমা বিস্ফোরন ঘন্টাব্যাপি সংঘর্ষ।

প্রতিবেদক
ঢাকার টাইম
অক্টোবর ২০, ২০২২ ৫:১৬ অপরাহ্ণ

 

সানজিদ মাহমুদ সুজন,জেলা প্রতিনিধি:
জাজিরা (শরীয়তপুর)

শরীয়তপুরের জাজিরার টিএন্ডটি মোড়ে জমি নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে আবু ফকির এর সাথে গাজী ফকির – ইসাহাক ফকিরদের দু’পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ হয়। উক্ত সংঘর্ষে অন্তত ৬০ থেকে ৭০টি হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়।
এসময় হোসেন(৩২) নামে একজন পুলিশ সদস্যসহ আহত অন্তত ১০ জন। যার মধ্যে স্থানীয় সিরাজ বেপারির ছেলে কলেজ ছাত্র তন্ময় বেপারী(২৩) নামে একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

সরেজমিনে দেখা যায়, জাজিরার টিএন্ডটি মোড়ের হরিয়াশা এলেকার স্থানীয় আবু ফকির ও ইসাহাক ফকিরের মধ্যে টিএন্ডটি মোড়ের একটি জমি নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিলো। যা নিয়ে ইতিপূর্বে স্থানীয় জনপ্রতিনিধি ও শালিশদের নিয়ে একাধিকবার শালিসি বৈঠকও হয়।

সর্বশেষ বৃহস্পতিবার (২০-অক্টোবর) বিকালে স্থানীয় আবু ফকির গ্রুপ বনাম ইসাহাক ফকির ও গাজি ফকির গ্রুপের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এতে উভয় পক্ষের সমর্থকরা লাঠিসোটা ও রানদা-টেটা- বল্লম বিভিন্ন দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পরে।

এসময় ইসাহক ও গাজিফকির গ্রুপের সাথে, ব্যাপারি বাড়ির একাংশ যোগদান করে,বোমা ফাটিয়ে টি,এন,টি মোর আবু ফকিরের দোকান পর্যন্ত তাদের নিয়ন্ত্রনে নিয়ে নেয়।এসময় একাধিক বাড়িতে হামলা,ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।
এছাড়া ঘটনাস্থল আবু ফকিরের বাড়ির সামনের রাস্তা থেকে দুইটি অবিস্ফোরিত ককটেলসহ বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করে জাজিরা থানা পুলিশ।

এই সময় আবু ফকিরের বাড়িতে থাকা একটি ঘরে আগুন লেগে যায় আবার ইসাহাক ফকিরের বাড়ির গরু ঘরে আগুন জলতে দেখা যায়।ঐ সময় দুই বাড়িতেই মহিলারা ঝগরায় লিপ্ত ছিলো।খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট এসে ২০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

অগ্নিকাণ্ডের বিষয়ে জাজিরা ফায়ার সার্ভিসের স্টেশন মাষ্টার মোঃ এনামুল হক সুমন জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

অন্যদিকে জাজিরা থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে ঘটনা নিয়ন্ত্রণের লক্ষ্যে ৪ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। এরপর আবু ফকির ও ইসাহক ফকিরের বাড়িতে মারামারিতে লিপ্ত মহিলাদের শান্ত করতে এবং তাৎক্ষনিক ভাবে সংঘর্ষ থামাতে উভয় পক্ষের ৭জন মহিলা ও তজন পুরুষ আটক করে থানায় নিয়ে আসে।

এ বিষয়ে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, আমরা খবর পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এতে আমাদের চার রাউন্ড ফাকা গুলি করতে হয়। এখনও কোন পক্ষ থেকে কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া অভিযোগ না আসলেও আমরা আমাদের মত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

সর্বশেষ - সারা দেশ

আপনার জন্য নির্বাচিত

ঈশ্বরদী প্রেসক্লাবের নানান জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে নতুন কমিটি ঘোষনা

ভাঙ্গায় ড্রেজার দিয়ে কুমার নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দুই পাড়ে রাস্তা হুমকির মুখে

তানোরে মডেল মসজিদের শুভ উদ্বোধনে জনমনে বিতর্ক!

দিরাইয়ে নৌকার মনোনয়ন প্রত্যাশী ড. সামছুল হক চৌধুরী উন্নয়ন প্রচার প্রচারণা ও বিশাল সমাবেশ

মহাদেবপুরে মারপিটের ঘটনায় বৃদ্ধের মৃত্যুর আড়াই মাস পর কবর থেকে লাশ উত্তোলন

সুজানগরে বাল্য বিবাহে সামাজিক শান্তি প্রচরণা বিষয়ক কর্মশালা

জাতীয় শোক দিবস উপলক্ষে এক বিশাল আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে আয়োজন

পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেন – নাঈম ইসলাম

সলঙ্গার তালগাছ প্রেমিক এস.এম.আমিনুল হক স্বপন

তানোর, তালন্দ ইউপির বিলশহর হতে যশপুর পর্যন্ত খাড়ি খনন কাজ চলমান।

%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট