শুক্রবার , ১৮ নভেম্বর ২০২২ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

নোয়াখালীতে মুক্তিযোদ্ধাদের স্মার্টকার্ড ও কৃষকদের বীজ সার বিতরণ

প্রতিবেদক
ঢাকার টাইম
নভেম্বর ১৮, ২০২২ ১২:৩২ অপরাহ্ণ

ইয়াছিন শরীফ অনিক,নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলাধীন বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে স্মার্টকার্ড ও ডিজিটাল সনদ এবং রবি ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (১৭নভেম্বর) সকাল ১১টার সময় উপজেলা অডিটরিয়ামের বীরশ্রেষ্ঠ শহীদ মোঃ রুহুল আমিন মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমাইল হোসেনের সভাপতিত্বে উপজেলা নির্বাচনী কর্মকর্তা আহসান হাবিবের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সোনাইমুড়ী উপজেলা চেয়ারম্যান খন্দকার রুহুল আমিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মমিনুল ইসলাম বাকের, সাধারণ সম্পাদক আ.ফ.ম বাবুল বাবু, বীরমুক্তিযোদ্ধা (সাবেক কমান্ডার) গোলাম মাওলা, আবু ইউসুফ মাস্টার প্রমূখ।

দিন বদলের যুগে জননেত্রী শেখ হাসিনা সকল মুক্তিযোদ্ধাদের জন্য স্মার্ট কার্ড ও ডিজিটাল সনদ চালু করছে। মুক্তিযোদ্ধাদের স্মার্টকার্ড ও ডিজিটাল সনদ হারিয়ে বা নষ্ট হয়ে গেলেও ফেরত পাওয়া সম্ভব। বিশ্বের কোথাও স্বাধীন দেশে ও মুক্তিযোদ্ধাদের এতসুযোগ সুবিধা প্রদান করেননি, কিন্তু জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের কল্যাণে কাজ করে যাচ্ছে।

দেশের উন্নয়নের জন্য তিনটি স্তর আছে তার মধ্যে একটি স্তর হলো কৃষি আমি ইব্রাহিম ও একজন কৃষক। প্রধানমন্ত্রীর নির্দেশ দেশের একইঞ্চি জমিন খালি রাখা যাবে না, খাদ্যে আমাদের কে সয়ংসম্পূর্ণ হতে হবে। আমরা যদিও ধানে সয়ংসম্পূর্ণ হলে হবে না অন্যান্য ফসলেও সয়ংসম্পূর্ণ হতে হবে।

ইউরিয়া টিএসপি টিওপি এমপি সার সরকার ভূক্তি দিয়ে কৃষকদের মাঝে বিতরণ করে। কিন্তু দুঃখের বিষয় একজন উপ-সহকারী কৃষি কর্মকর্তা বলতে পারছেন না সরকার কত টাকা ভূক্তি দেয়। কৃষি কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন সরকার বেতন-ভাতা দিচ্ছে তা হালাল করে নেন।

সভায় শেষে ২০২২-২০২৩ অর্থ বছরে রবি ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লূক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনা বাদাম, মুগডাল মসুরডাল ও খেসারী ফসলের বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করেন স্থানীয় এমপি এইচ এম ইব্রাহিম। এসময়ে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা নূরে আলম সিদ্দিকী, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ ইয়াছিন ভূঁইয়া সহ উপজেলার বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তারা‌।

সর্বশেষ - সারা দেশ

আপনার জন্য নির্বাচিত

চট্টগ্রামে বীমা গ্রাহকদের সাথে প্রতারনার দায়ে আটককৃতদের ২য় বারেও জামিন নামঞ্জুর করে রিমান্ডে নেয়ার নির্দেশ বিজ্ঞ আদালতের

দুর্গাপূজা উপলক্ষে তানোর পৌরসভার সবপূজা মন্ডপে সিসি ক্যামেরা উপহার

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

কোটা সুবিধা নিতে স্ত্রীকে বোন বানালেন মুক্তিযোদ্ধার সন্তান

উপনির্বাচন জাতির সঙ্গে তামাশা : ডা. শাহাদাত

নওগাঁয় শারদীয় দূর্গাপূজা উপলক্ষে অসহায় ও দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ

পাইকগাছায় মধুমতি পার্ক সংরক্ষণের দাবীতে মানববন্ধন

রাজারহাটে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন

রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালের জয়

কক্সবাজারে অজপাড়া গায়ে শিক্ষার আলো ছড়িয়ে দিতে প্রতিষ্ঠিত হলো এক্সেলেন্স একাডেমী (স্কুল এন্ড কলেজ)

%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট