রবিবার , ২৫ সেপ্টেম্বর ২০২২ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অভিযোগ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আগুন দুর্ঘটনা
  6. আটক
  7. আন্তর্জাতিক
  8. আরো
  9. আলোচনা সভা
  10. ইসলামিক
  11. উদ্ধার
  12. কবিতা
  13. কমিটি গঠন
  14. কৃষি সংবাদ
  15. ক্যাম্পাস

পদ্মায় ফের বালু উত্তোলন, কাটার ড্রেজার আটক

প্রতিবেদক
ঢাকার টাইম
সেপ্টেম্বর ২৫, ২০২২ ১:৪৫ অপরাহ্ণ

 

সানজিদ মাহমুদ সুজন,জেলা
প্রতিনিধি:জাজিরা (শরীয়তপুর)

শরীয়তপুরের জাজিরার কুন্ডেরচর এলাকায় পদ্মানদীর চিটারচরের বাবুরচর এলাকার কাছ থেকে ফোরলেন রাস্তার নামে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করার সময় আকাশ ছোয়া ড্রেজার নামে একটি কাটার ড্রেজারসহ ৩ জনকে আটক করেছে স্থানীয় জনগন। (২৫-সেপ্টেম্বর) শনিবার সন্ধায় ড্রেজারটিকে তিনজন শ্রমিকসহ আটক করে বিলাসপুরের শফিক কাজীর মোড়ে নিয়ে আসে স্থানীয়রা।পরেরদিন রবিবার দুপুরে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কামরুল হাসান সোহেল শফিক কাজীর মোড়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটককৃত তিনজনকে ১০ দিন করে জেল দেন। বিষয়টি নিশ্চিত করেছেন জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কামরুল হাসান সোহেল।আটককৃতরা হলো- নারায়নগঞ্জের সোনারগাঁও থানার কিশোরগঞ্জ এলাকার আঃ সালাম মুন্সির ছেলে আল আমিন মুন্সি(৪২), একই থানার মধ্যচর হোগলা এলাকার আঃ হান্নান খালাসীর ছেলে মোঃ আরিফ হোসেন খালাসি(৩২) এবং মুন্সিগঞ্জ জেলার গজারিয়া এলাকার মাছুম জমাদ্দার(৩৫)।কুন্ডেরচর ইউনিয়নের চেয়ারম্যান আক্তার হোসেন বেপারিসহ স্থানীয় লোকজন জানান, পদ্মানদীতে আমাদের অধীকাং মানুষের ভিটেমাটি বিলীন হয়ে যাওয়ায় এখানকার লোকজন খুবই কষ্টে বিভিন্ন জায়গায় কর্মহীন হয়ে অন্যের জায়গায় কোন রকম আশ্রয় নিয়ে থাকছে।

এমতাবস্থায় চরের মধ্যে কিছু ডুবোচর জেগে ওঠায় মানুষের মধ্যে নতুন করে আশার আলো সঞ্চার হয়েছে যে, তারা পূণরায় সেখানে গিয়ে বসবাস করতে পারবে এবং কৃষিকাজ করে জীবন-জীবিকা নির্বাহ করতে পারবে।

কিন্তু একটি কুচক্রি মহল এখান থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে অন্যত্র বিক্রি করে দিয়ে চরগুলোকে ভেঙ্গে দিচ্ছে। এতে করে মানুষের আশার আলো নিভে যাওয়ার ভয়ে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হওয়ায় তারা কাটারসহ তিনজনকে আটক করে নিয়ে এসেছে।

এর আগে গত প্রায় এক মাস পূর্বে একই জায়গা থেকে আরও একটি কাটার ড্রেজার এবং উপরোল্লিখিত ড্রেজার শ্রমিক আল আমিন মুন্সিসহ মোট তিনজনকে স্থানীয় জনগন আটক করে নিয়ে আসে। সেসময় আটককৃত তিনজনকে পুলিশের হাতে সোপর্দ করা হলে তাদেরকে পুলিশ কোর্টে প্রেরণ করে।

সেসময় সেখানে আরও কয়েকটি ড্রেজার ছিলো যা জনগন ধরতে পারেনি। যেটি ধরে আনা হয়েছে সেটিও কুন্ডেরচরের স্থানীয় একটি প্রভাবশালী মহলের বেশ কয়েকজন নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলো, কিন্তু অন্যগুলো নিয়ে গেলেও সেটিকে নিয়ে যেতে পারেনি।

উল্লেখ্যঃ কুন্ডেরচর ইউনিয়নে পদ্মানদীতে মনির খান ও ফিরোজ খানসহ স্থানীয় প্রভাবশালী একটি মহল তাদেরকে ড্রেজার দিয়ে মাটি কাটার জন্য এনেছেন বলে জানিয়েছেন আটককৃত ড্রেজার শ্রমিকরা।

সর্বশেষ - সারা দেশ

আপনার জন্য নির্বাচিত

ডা. রা‌সেল`র এ.ফসিপিএস ডিগ্রি অর্জন

পদ্মায় ট্রেন চলবে জুন থেকে: রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন

জাতীয় শ্রমিক লীগের ৩৫ সদস্যের কমিটি ঘোষণা

শীতের দাপটে কাঁপছে পঞ্চগড় তাপমাত্রা সর্বনিম্ন ৭

নওগাঁয় শারদীয় দূর্গাপূজা উপলক্ষে অসহায় ও দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ

মান্দার তেঁতুলিয়ায় ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি অনুষ্ঠিত

নোয়াখালী চৌমুহনীতে আগুনে আবারও ৩১টি দোকানে অগ্নিকান্ড ঘটে

কালিয়াকৈরে যুবলীগ নেতা শাওনের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

অনলাইনে নয়, সশরীরে হবে ঢাবির ভর্তি পরীক্ষা

অনলাইনে নয়, সশরীরে হবে ঢাবির ভর্তি পরীক্ষা

খাগড়াছড়ির গুইমারা সশস্ত্র ইউপিডিএফ’র এক সংগঠক নিহতের ঘটনায়,বাস ও ট্রাকে আগুন

%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট