শুক্রবার , ১৮ নভেম্বর ২০২২ | ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অভিযোগ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আগুন দুর্ঘটনা
  6. আটক
  7. আন্তর্জাতিক
  8. আরো
  9. আলোচনা সভা
  10. ইসলামিক
  11. উদ্ধার
  12. কবিতা
  13. কমিটি গঠন
  14. কৃষি সংবাদ
  15. ক্যাম্পাস

ফুলবাড়ীতে কোটি টাকার নিয়োগ বানিজ্যি আদালতে মামলা

প্রতিবেদক
ঢাকার টাইম
নভেম্বর ১৮, ২০২২ ১২:৩৭ অপরাহ্ণ

ফুলবাড়ী কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশিপুর ডিগ্রি মহাবিদ্যালয় গোপনে কমিটি গঠন করে ১০ পদে দেড় কোটি টাকার নিয়োগ-বাণিজ্যের অভিযোগ উঠেছে। এ নিয়োগ স্থগিত চেয়ে আদালতে মামলা দায়ের হয়েছে।

কিন্তু আদালতের আইনকে তোয়াক্কা না করে শুক্রবার ( ১১নভেম্বর) ১০ পদে নিয়োগ বাণিজ্য সম্পন্ন করা হয়েছে । অভিযোগ সূত্রে জানা যায় গত ৬/৬/২০২১ ইং শিক্ষা বোর্ড করতে তিন মাস পূর্বে কমিটি গঠনের লক্ষ্যে সকল প্রস্তুতির জন্য পত্র পূরণ করলেও নিয়োগ-বাণিজ্যের জন্য তড়িঘড়ি করে সুচতুর অধ্যক্ষ গত ১৩/০৯/২০২২ ইং একই পরিবারের চাচা ও দুই ভাতিজার নাম সহ করেন। ওই সব পদে দেড় কোটি টাকার নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল বারী খন্দকার এর বিরুদ্ধে।

এ নিয়োগ পরীক্ষা স্থগিতাদেশ চেয়ে ৯ নভেম্বর মামলা করেন এলাকার কামাল হোসেন। আদালত মামলাটি আমলে নিয়ে অধ্যক্ষ কে কারণ দর্শানোর নোটিশ দিয়ে ২৪ ঘন্টার মধ্যে আদালতে জবাব দেয়ার নির্দেশ দেন। কিন্তু দুর্নীতিবাজ অধ্যক্ষ জবাব না দিয়েই শুক্রবার (১১ নভেম্বর) নিয়োগের সব কার্যক্রম সম্পন্ন করেন। বিতর্কিত এই কমিটি ও নিয়োগ নিয়ে ব্যাপক সমালোচনার ঝড় বইছে। উক্ত কলেজের সাবেক সদস্য সহ এলাকাবাসীর জানান সূর্যোদুর ও দুর্নীতিবাজ অধ্যক্ষ কমিটির সবাইকে ধোকা দিয়ে নিজেই ১০ পদে মোটা অংকের টাকা নিয়ে নিয়োগ সম্পন্ন করেছেন। এলাকাবাসী গোপন কমিটি বাতিল ও নিয়োগ বাতিলের জোর দাবি জানিয়েছেন।

এ বিষয়ে অধ্যাক্ষ আ: বারী খন্দকারের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

সর্বশেষ - সারা দেশ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট