মঙ্গলবার , ১৫ নভেম্বর ২০২২ | ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অভিযোগ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আগুন দুর্ঘটনা
  6. আটক
  7. আন্তর্জাতিক
  8. আরো
  9. আলোচনা সভা
  10. ইসলামিক
  11. উদ্ধার
  12. কবিতা
  13. কমিটি গঠন
  14. কৃষি সংবাদ
  15. ক্যাম্পাস

বটিয়াঘাটা উপজেলায় ফায়ার সপ্তাহ ২০২২ পালিত,

প্রতিবেদক
ঢাকার টাইম
নভেম্বর ১৫, ২০২২ ১২:৫০ অপরাহ্ণ

মোঃ ইমরান হোসেন বটিয়াঘাটা উপজেলা প্রতিনিধি ঃ

গতকাল মঙ্গলবার দুপুর ১২ টায় বটিয়াঘাটা উপজেলা ফায়ার সাপ্তহ ২০২২ অনুস্ঠিত হয় বটিয়াঘাটা নব নির্মিত ফায়ার সার্ভিসের নিজস্ব বভনে, সারা এদেশের ন্যায় ভারসুয়ালে
প্রধানমন্ত্রী বলেন, ১৯৯৬ সালে বাংলাদেশে ৪০ থেকে ৫০টার মত ফায়ার সার্ভিস স্টেশন ছিল। তখন এ বাহিনীকে সবাই দমকল বাহিনী বলতো। আর আমরাই প্ল্যান নিয়েছিলাম প্রত্যেক উপজেলায় একটি করে ফায়ার সার্ভিস স্টেশন তৈরি করব। তখন শেষ করতে পারিনি। ২০০৯ সালে আবারও আমাদের কার্যক্রম শুরু করি, এটি এখন বাস্তবায়নের দ্বারপ্রান্তে।

ফায়ার সার্ভিস যেনো উন্নত মানের প্রশিক্ষণ পায় সেই উদ্যোগ আমরা হাতে নিয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আমরা বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমি করার উদ্যোগ নিয়েছি। ফায়ার সার্ভিসের এক হাজার ১৮৪ জনকে বিদেশে পাঠিয়ে পেশাগত প্রশিক্ষণ দেওয়া হয়েছে। ফায়ার সার্ভিসের জনবল ৬ হাজার ১৭৫ জন থেকে বাড়িয়ে ১৪ হাজার ৪৪৩ জনে উন্নতি করেছি।
বটিয়াঘাটা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২২ এর শুভ উদ্ভোধন অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (১৫ নভেম্বর ২২) দুপুরে বটিয়াঘাটা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃক আয়োজিত উক্ত ফায়ার সার্ভিস সপ্তাহ অনুষ্ঠিত হয়। দুর্ঘটনা দুর্যোগ হ্রাস করি বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ি এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রথমে ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার কর্তৃক প্রধান অতিথিকে গার্ড অফ ওনার প্রদান করা ও পরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বটিয়াঘাটা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ জাহাঙ্গীর হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মমিনুর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বটিয়াঘাটা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) এম আব্দুল্লাহ ইবনে মাসুদ আহমেদ, বটিয়াঘাটা থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজালাল, বটিয়াঘাটা প্রেসক্লাবের নির্বাচিত সভাপতি কবির আহমেদ খান। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন,বটিয়াঘাটা প্রেসক্লাবের সহ সভাপতি হিরামন মন্ডল সাগর, সাংবাদিক , ইমরান হোসেন, তুরান, বেসরকারি এনজিও কর্মকর্তা গাজি শহিদুল ইসলাম। বটিয়াঘাটা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ফায়ার ফাইটার রবিউল ইসলাম, সবুজ হোসেন, হারুনুর রশীদ, ইসাক আলী, মফিজুল ইসলাম, শেখ ইয়াসিন, শরিফুল আলম, জাহিদ হাসান সহ আরো অনেকে।অনুষ্ঠানটি সংচালনা করেন অরুপ জোদ্দা।

সর্বশেষ - সারা দেশ

আপনার জন্য নির্বাচিত

৫৯ বিজিবি অভিযানে সোনামসজিদ সীমান্তে বিদেশী মদ আটক

উসকানিদাতাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জাসদের

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের উদ্যোগে মহান বিজয় দিবস পালিত

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের উদ্যোগে মহান বিজয় দিবস পালিত

মেয়র লিটনের সুস্থতা কামনায় রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবে দোয়া মাহফিল অনুষ্ঠিত

পাইকগাছায় সাজানো ও মিথ্যা চাঁদাবাজী মামলায় ৪ সাংবাদিকের আদালত থেকে জামিন লাভ

কালিয়াকৈরে বাসচাপায় নিহত-১,মহাসড়ক অবরোধ,পরিবহন ভাংচুর

বাগমারায় শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ

চিকিৎসক সহ জনবল সংকট আর চরম অব্যাবস্থাপনায় চলছে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কার্যক্রম

সিরাজগঞ্জে শিশু হত্যার দায়ে যাবজ্জীবন কারাদন্ড

%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট