শুক্রবার , ১৪ অক্টোবর ২০২২ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আটক
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. আলোচনা সভা
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. ক্যাম্পাস
  12. খাদ্য ও পুষ্টি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্টগ্রাম

বারহাট্টা উপজেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে উৎসবের আমেজ:

প্রতিবেদক
ঢাকার টাইম
অক্টোবর ১৪, ২০২২ ২:০৮ অপরাহ্ণ

 

রিপন কান্তি গুণ, বারহাট্টা (নেত্রকোনা) প্রতিনিধি;

দীর্ঘ ১৯বছর পর আগামী (২১অক্টোবর) নেত্রকোনার বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২১ অক্টোবরের সম্মেলনকে ঘিরে ঝিমিয়ে পড়া বারহাট্টা উপজেলা আওয়ামী লীগ এখন উজ্জীবিত। সম্মেলনকে ঘিরে উপজেলার সর্বত্র আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

ইতোমধ্যে সম্মেলনকে ঘিরে প্রার্থীদের মাঝে তোড়জোড় চলছে। বিগত দিনে উপজেলায় এমন সুসজ্জিতভাবে দলীয় কর্মসূচি পালন করতে দেখা না গেলেও, এবারের আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে সামনে রেখে গোটা উপজেলা সেজেছে নববধুর সাজে। আসন্ন সন্মেলনকে ঘিরে উপজেলা জুড়ে রং-বেরঙের ব্যানার, ফেস্টুন, পোস্টারে ছেয়ে গেছে। মূলরাস্তাসহ অলিতে-গলিতে বাঁশ দিয়ে নির্মাণ করা হয়েছে বিভিন্ন ধরণের তোরণ। দলের নেতা-কর্মীদের মাঝে দেখা দিয়েছে কর্মচাঞ্চল্য।

ইতিমধ্যে বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে মঞ্চ তৈরির প্রস্তুতি ও স্থান নির্ধারণ নিয়ে নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু (এমপি) স্থানীয় নেতৃবৃন্দদের সাথে মত বিনিময় করেন।

এ সময় সময় অন্যান্যদের মধ্যে নেত্রকোনা জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। নেতৃবৃন্দরা আলোচনার মাধ্যমে বারহাট্টা সিকেপি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠ (শেখ রাসেল মিনি স্টেডিয়াম)’কে সম্মেলনের স্থান নির্ধারণ করেন।

সম্মেলনের মাধ্যমে কারা আসছেন, নেতৃত্বে এ নিয়ে গত কয়েকদিন ধরে চলছে নানা জল্পনা কল্পনা। নতুন কাণ্ডারিদের মধ্যে সভাপতি পদে প্রার্থীদের মধ্যে, সাবেক বারহাট্টা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সদস্য খায়রুল কবীর খোকন, বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সদস্য মাইনুল হক কাশেম ও জালাল উদ্দিন তালুকদারের নাম আলোচনায় রয়েছেন।

অন্যদিকে ত্রি-বার্ষিক সন্মেলনে সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের বতর্মান সাংগঠনিক সম্পাদক দীপক কুমার সাহা সেন্টু, বারহাট্টা সদর ইউনিয়ন পরিষদের একাধারে তিনবার নির্বাচিত চেয়ারম্যান ও জেলা যুবলীগ সদস্য কাজী সাখাওয়াত হোসেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন আজাদ, উপজেলা আওয়ামী লীগ সদস্য মোঃ মোখলেছুর রহমান, উপজেলা আওয়ামী লীগ সদস্য আসমত মোল্লাসহ আরো বেশ কয়েকজনের নাম শোনা যাচ্ছে।

ত্রি-বার্ষিক সন্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ দুটি ছাড়া অন্য পদগুলো নিয়ে সাধারণ নেতাকর্মীদের মধ্যে খুব একটা আলোচনা নেই বললেই চলে। ইতোমধ্যে, উপজেলার ৭টি ইউনিয়নের আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন করেছে বতর্মান উপজেলা আওয়ামী লীগ।

বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সন্মেলনে সভাপতি প্রার্থী খায়রুল কবীর খোকন বলেন, আমার লক্ষ্য- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে আঁকড়ে ধরে, জাতির পিতার সোনার বাংলা গড়ার প্রত্যয়ে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবায়িত করার সর্বাত্মক সহযোগিতা করবো।

তিনি আরও বলেন, বর্তমান সংঘটনের নেতা-কর্মীদের সুশৃঙ্খল রাজনৈতিক চর্চাসহ তাদের আরও প্রাণচঞ্চলতা ফিরিয়ে আনবো। তৃণমূল নেতাকর্মীই হচ্ছে আওয়ামীলীগ তথা আমার প্রাণ। তৃণমূলের নেতাকর্মীদের দুঃখ-দুর্দশা দূর করে দলকে তৃণমূল থেকেই শক্তিশালী করাই আমার একমাত্র লক্ষ্য। স্বাধীনতাবিরোধী অপশক্তি বিএনপি-জামায়াতের নৈরাজ্য প্রতিহত করতে সবসময় অগ্রভাগে থেকেছি এবং আগামীতেও থাকবো। আমরা সকল নেতা-কর্মী আজ ঐক্যের সারিতে। সব দ্বিধাদ্বন্দ্ব ভুলে ত্রি-বার্ষিক সম্মেলন সফল করব।

উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাংগঠনিক সম্পাদক দীপক কুমার সাহা সেন্টু বলেন, বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন হবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সিন্ধান্তে। তিনি যাকে সভাপতি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত করবেন আমরা তার নেতৃত্বেই দলীয় কর্মকান্ড পরিচালনা করবো।

তিনি আরও বলেন, সম্মেলনের সব ধরনের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। দলকে গতিশীল করার লক্ষে তৃনমুলের নেতাকর্মীসহ সবাইকে একসাথে নিয়ে মিলে মিশে কাজ করবো আমরা বারহাট্টা উপজেলা আওয়ামী লীগ।

কেন্দ্রীয় নেতাদের কাছে দৌঁড়ঝাপ, শহর ও আশপাশে নানা রঙের ফেস্টুন, ব্যানার, পোস্টারে ভরপুর। উপজেলা জুড়ে বেশ একটা উৎসবের আমেজ নেতাকর্মীদের মধ্যে। চারিদিকে নানাগুঞ্জন আর আলোচনার কেন্দ্রবিন্দুতে এখন ২১ অক্টোবরের সম্মেলন। কে বা কারা হচ্ছেন বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের নতুন কাণ্ডারি।

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকসহ স্থানীয় গণমাধ্যমে চলছে প্রচার প্রচারণা। কে হচ্ছেন, সভাপতি আর কে হচ্ছেন, সাধারণ সম্পাদক এ নিয়ে যেন জল্পনা কল্পনার শেষ নেই। দিন যতটা ঘনিয়ে আসছে, রাজনৈতিক আলাপ-আলোচনা ততই তুঙ্গে উঠেছে। সেই সঙ্গে ভারি হচ্ছে প্রার্থীদের নামের তালিকা। তৃণমূল নেতাকর্মীদের আশা আগামী ২১ অক্টোবর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সফল হবে।

বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে স্থানীয় জ্যেষ্ঠ নেতা-কর্মীদের পাশাপাশি উপস্থিত থাকবেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লুৎফুল হক জানান, সম্মেলনকে ঘিরে উপজেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে। সেই সঙ্গে সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা কাজ করছেন।

রিপন কান্তি গুণ
১৪.১০.২০২২
০১৭২৩-৬৩২৫৯৪

সর্বশেষ - সারা দেশ

আপনার জন্য নির্বাচিত

মঠবাড়িয়ায় যুবলীগের প্রেসিডিয়াম সদস্যের বাড়িতে ডাকাতি

নারীর ক্ষমতায়নসহ অনেক ক্ষেত্রেই বাংলাদেশ এগিয়ে আছে: ভারতীয় হাই কমিশনার

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

১৫ আগস্ট ও ৩ নভেম্বরের হত্যাকাণ্ডে জিয়াউর রহমান জড়িত: তথ্যমন্ত্রী

জয়পুরহাটে অনলাইনে টাকা দিয়ে জুয়ার খেলার সময় ৭ জুয়াড়ি আটক

বরিশাল বিভাগীয় বিএনপির সমাবেস সফল করার লক্ষ্যে নথুল্লাবাদে লিফলেট বিতরন।

৫৯ বিজিবি কর্তৃক চকপাড়া সীমান্তে দেশী ওয়্যান স্যুটার গান গুলি, ইয়াবা আটক

বিএনপির রাজনীতিতে সঙ্কটের কালো ছায়া: কাদের

সরকারের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে যুবকদের ভূমিকা নিতে হবে- মংসুইপ্রু চৌধুরী অপু

তানোরে তিন সার ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা ও সার জব্দ

%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট