মঙ্গলবার , ১১ অক্টোবর ২০২২ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

বিলাসপুরো আবারো দরজায় শিকল দিয়ে ঘড়ে আগুন

প্রতিবেদক
ঢাকার টাইম
অক্টোবর ১১, ২০২২ ১০:৪১ পূর্বাহ্ণ

 

সানজিদ মাহমুদ সুজন,জেলা প্রতিনিধি শরীয়তপুরঃ-

শরীয়তপুর জাজিরার বিলাসপুর ইউনিয়নের রহিমুদ্দিন মালাই মৃধা কান্দি গ্রামে ঘরের বাহির থেকে দরজা আটকিয়ে এবং টিউবওয়েল বিকল করে মোতালেব মৃধা নামের এক ব্যক্তির বসতঘরে আগুন লাগিয়ে দেয় দুষ্কৃতকারীরা। এতে একই বাড়ির ৮টি ঘর সম্পূর্ণ পূড়ে সর্বস্ব হারিয়ে নিস্ব হয়েছে ৩ টি পরিবার।
সোমবার (১০ অক্টোবর) রাত প্রায় দেড়টার সময় ঘরে থাকা মোতালেব মৃধার স্ত্রী রাহেলা বেগম (৬৫) বুঝতে পারেন ঘরে আগুন লেগেছে। ততক্ষণে রাহেলা বেগমের বসতঘরসহ বেশ কয়েকটি ঘরে আগুন ছড়িয়ে পড়েছে।
স্থানীয় লোকজন ও জাজিরা ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট তিন ঘন্টা চেষ্টার ফলে ভোর চারটার সময় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষণে তিনটি পরিবার মোতালেব মৃধা, আনোয়ার হোসেন ও সাইফুল মীরের ৮টি ঘর পুড়ে ভস্মিভূত হয়ে যায়। এতে নগদ টাকা স্বর্ণালংকার আসবাবপত্র সহ অন্তত ১৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ভুক্তভোগী পরিবার।
ভুক্তভোগী মোতালেব মৃধার ছেলে বেলাল মৃধা জানান, গভীর রাতে দুষ্কৃতকারীরা বাহির থেকে দরজা আটকিয়ে আমাদের বাড়িতে আগুন লাগিয়ে দেয়। বাড়ির টিউবওয়েলগুলো খুলে ফেলা হয়, যাতে আগুন নেভাতে না পারি। সব মিলিয়ে আগুনে প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
রাহেলা বেগম বলেন, আমি আর আমার নাতনী সাদিয়া জাহান আফরিন (১০) ঘরের মধ্যে ঘুমন্ত অবস্থায় ছিলাম। হঠাৎ দেখি ঘরের মধ্যে আগুন জ্বলছে। বাহির থেকে দরজা লাগানো ছিল, তাই আটকা পড়েছিলাম। অনেক্ষণ পরে বাইরে থেকে দরজা খুললে আমরা বেরিয়ে আসতে সক্ষম হই। ততক্ষণে ঘরের বেশিরভাগই পুড়ে গেছে।
প্রত্যক্ষদর্শী সাবেক মেম্বার আলিউজ্জামান মৃধা জানান, আমরা আগুন দেখে দ্রুত আগুন নিভানোর চেষ্টা করি। অনেক্ষণ চেষ্টার পরে ফায়ার সার্ভিস আসে। ফায়ার সার্ভিস ও আমরা স্থানীয়রা চেষ্টা করে আগুন নিভাতে সক্ষম হই। কিন্তু ততক্ষণে ৮টি ঘর পূড়ে ছাই হয়ে যায়।
জাজিরা ফায়ার সার্ভিসের স্টেশন মাষ্টার এনামুল হক সুমন বলেন, আমরা খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। আগুনে আটটি ঘর পূড়ে গিয়ে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। তবে ঠিক কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্তের পরে বলা যাবে।
জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। একটি সাধারণ ডায়েরী হয়েছে। ঘটনার তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ - সারা দেশ

আপনার জন্য নির্বাচিত
যে অনুভূতি ও কাজে আল্লাহর সঙ্গে বান্দার সুসম্পর্ক তৈরি হয়

যে অনুভূতি ও কাজে আল্লাহর সঙ্গে বান্দার সুসম্পর্ক তৈরি হয়

বাইডেন জয়ী হলে আমাকে হয়তো দেশ ছাড়তে হবে: ট্রাম্প

সভাপতি আঃ রাজ্জাক সম্পাদক মোঃ রমজান আরজেএফ’র কক্সবাজার জেলা কমিটি অনুমোদন।।

বদলগাছী উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃমোঃনাজমুল হক পেলেন শুদ্ধাচার পুরস্কার

রূপগঞ্জের কায়েত পাড়ায় মাদ্রাসার চারতলা ভবন উদ্বোধন করেন মন্ত্রী গাজী। রূপগঞ্জ নারায়ণগঞ্জ

হাকিমপুরে শহীদ শেখ রাসেলের ৫৯ তম জন্মবার্ষিকী পালিত

অপরাজিতা নারীর রজনৈতিক এন্টি ক্ষমতায় প্রকল্প বাস্তবায়নে সরকারি সেবা প্রধান কারিদের সাথে মত বিনিময়ে সভা।

রূপগঞ্জ মুড়া পাড়া ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কমিটি গঠন অনুষ্ঠিত

রূপগঞ্জে আগুনে ৬ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট