শনিবার , ১২ নভেম্বর ২০২২ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে নেত্রকোনায় পতাকা বিক্রির ধুম:

প্রতিবেদক
ঢাকার টাইম
নভেম্বর ১২, ২০২২ ৪:০৩ অপরাহ্ণ

রিপন কান্তি গুণ, নেত্রকোনা প্রতিনিধি;

আগামী ২০ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে কাতারে বিশ্বকাপ ফুটবলের আসর। বিশ্বকাপ ফুটবল-২০২২ খেলাকে সামনে রেখে নেত্রকোনায় বিভিন্ন দেশের পতাকা বাজারে বাজারে ফেরি করে বিক্রি করতে ব্যস্ত ভ্রাম্যমাণ মৌসুমী ব্যবসায়ীরা।

বিশ্বের সঙ্গে এ রোমাঞ্চের জন্য অধীর আগ্রহে খেলা দেখার জন্য রয়েছেন বাংলাদেশের সমর্থকরাও। বিশ্বকাপ শুরুর দিন যত এগিয়ে আসছে ফুটবল প্রেমিদের মধ্যে খেলাকে ঘিরে বাড়ছে আনন্দ। ফুটবল প্রেমিরা শুরু করে দিয়েছেন দিন গণনা। চা-স্টল, অথবা বন্ধুদের আড্ডার কেন্দ্রবিন্দু এখন শুধুই ফুটবল বিশ্বকাপ।

অনেক ভ্রাম্যমাণ মৌসুমী ব্যবসায়ীরা পেশা বদলে ফেরি করে পতাকা বিক্রি করছেন। ছুটছেন শহরে অথবা বিভিন্ন উপজেলার বাজার ও অলিগলিতে। ফুটপাতে দাঁড়িয়ে কিংবা পথে ঘাটে হেঁটে পতাকা বিক্রি করছেন।

শ্যামগঞ্জ থেকে পতাকা বিক্রি করতে আসা ব্যবসায়ী শামীম বলেন, নেত্রকোনা জেলার বিভিন্ন বাজার ও শহরের অলিগলি ঘুরে প্রতিদিন প্রায় ২ হাজার থেকে ৩ হাজার টাকার মতো পতাকা বিক্রি করি।

তিনি আরও বলেন, আমার মতো অনেক ব্যবসায়ী শহরের অলিতে-গলিতে পতাকা বিক্রি করছেন। বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠানের সামনে থেকে পতাকা বিক্রি বেশি হচ্ছে। আর বেশিরভাগ ক্রেতা হচ্ছে নানান বয়সী শিক্ষার্থীরা।

পতাকার দামের বিষয়য়ে জানতে চাইলে অন্য ব্যবসায়ী সায়েম মিয়া জানান, প্রতিটি বড় আকারের বিভিন্ন দেশের পতাকা ২০০-২২০ টাকা, মাঝারি ১৫০-১৮০ টাকা, ছোট আকারের ৩০ থেকে ৫০ টাকা, মাথায় বাঁধার ফিতা ১৫ টাকা, আর রাবারের ফিতা ২৫ টাকা, ছোটদের লাঠি পতাকা ১৫ টাকা দরে বিক্রি করছেন তিনি। প্রতিদিন গড়ে যা বিক্রি করেন তা দিয়ে সংসারের খরচ চলে যায়। এবার সবকিছুর দাম বেশি থাকার কারনে লাভ তেমন হচ্ছে না। কারিগরির মজুরির বেশি তাই লাভ কম হয়।এ বছর নেত্রকোনায় সবচেয়ে বেশি চাহিদা ব্রাজিল, আর্জেন্টিনা ও জার্মানির পতাকার।

শহরের পাইকারী জার্সি বিক্রেতা সাইফুল ইসলাম জানান, ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে জার্সি বিক্রি বেড়েছে। বিভিন্ন জায়গা থেকে খুচরা বয়সীরা নিয়মিত আসছেন জার্সি কিনতে। স্কুল ও কলেজ পড়ুয়া ছাত্রসহ যুবকরা বেশি জার্সি কিনছেন। আমাদের দোকানে বাংলাদেশ, আর্জেন্টিনা, জার্মানি, ব্রাজিল, পর্তুগাল ও স্পেনের জার্সি বিক্রি হচ্ছে। তবে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে- আর্জেন্টিনা, ব্রাজিল ও জার্মানির জার্সি। প্রতিটি জার্সি কাপড় ভেদে ১৫০ থেকে ১,০০০ টাকা পর্যন্ত বিক্রি করা হচ্ছে।

সর্বশেষ - সারা দেশ

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জের সয়দাবাদে ফ্রি চিকিৎসা ক্যাম্পের উদ্ভাবন।

উসকানিদাতাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জাসদের

বুদ্ধি প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগ এমদাদুল নামে এক ব্যক্তি গাজীপুর শ্রীপুর হতে পুলিশ হাতে গ্রেপ্তার

ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় ডিজিটাল উদ্ভাবনী মেলা -২০২২ অনুষ্ঠিত।

সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৩০ নভেম্বর

সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৩০ নভেম্বর

তিন বছরে ই-কমার্সের আকার হবে ৩ বিলিয়ন ডলার

মান্দায় বিদ্যুৎস্পৃষ্ট এক যুবকের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব-৫ কর্তৃক চোলাইমদ তৈরী বিক্রয় করার অপরাধে ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

১৪ হাজার কেজি গরী‌বের চাল উদ্ধার, র‍্যাবের অভিযানে গ্রেফতার- ২ ‌

রাজশাহী শিক্ষা বোর্ডের দুই কর্মকর্তার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা

%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট