মঙ্গলবার , ১ নভেম্বর ২০২২ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় যুব দিবস উদযাপিত

প্রতিবেদক
ঢাকার টাইম
নভেম্বর ১, ২০২২ ১০:২৩ পূর্বাহ্ণ

 

মো.পাভেল ইসলাম রাজশাহীঃ

রাজশাহী জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে “জাতীয় যুব দিবস” উদযাপিত হয়েছে।

দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষে মঙ্গলবার (১ নভেম্বর) সকাল ৯টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা, যুব ঋণের চেক, ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়।

এর আগে, “প্রশিক্ষিত যুব উন্নত দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”- স্লোগানকে সামনে রেখে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক আব্দুল জলিল এঁর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ্ এনডিসি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও ঐক্য ফাউন্ডেশনের সভাপতি শাহীন আক্তার রেনী, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোঃ রবিউল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ্ বলেন- মহান ভাষা আন্দোলন হতে স্বাধীনতা সংগ্রামসহ দেশের গণতন্ত্র প্রতিষ্ঠার পাশাপাশি অর্থনৈতিক উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে যুব সমাজের রয়েছে গৌরবোজ্জ্বল ভূমিকা। তাই বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা স্বপ্নপূরণের মনোভাব নিয়ে যুব সমাজকেই এগিয়ে আসতে হবে। এক্ষেত্রে যুবসমাজ রূপকল্প-২০৪১ ও এসডিজি লক্ষ্যমাত্রা বাস্তবায়নের লক্ষ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ ও আত্মমর্যাদাশীল দেশ প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, দেশের চারভাগের একভাগ যুব সমাজ। তাদের সঠিক প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ যুবক হিসেবে গড়ে তুলতে হবে। দক্ষতা থাকলে কাজের অভাব হবে না। ফলে দক্ষ যুবকদের হাত ধরে দেশ এসডিজি লক্ষ্যমাত্রা বাস্তবায়নের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্য বিশিষ্ট সমাজসেবী শাহীন আক্তার রেনী বলেন- বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের লক্ষে যুব সমাজকে দেশের উন্নয়নে কাজে লাগাতে হবে। সেই জন্য প্রয়োজন প্রশিক্ষিত যুব সমাজ। প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি ফলোআপ দিতে হবে, যেন তাঁরা ঝরে না পড়ে। এক্ষেত্রে যুব উন্নয়ন অধিদপ্তর কাজ করছে। তাঁরা প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি সহজ শর্তে ঋণ প্রদান করছেন।

উল্লেখ্য, দিবসটি উপলক্ষে নগরীর ৬টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৯০ হাজার টাকার ঋণের চেক এবং ৪টি প্রতিষ্ঠানকে ক্রেস্ট প্রদান করা হয়।

সর্বশেষ - সারা দেশ

আপনার জন্য নির্বাচিত

দুর্গাপুরের ইউপি চেয়ারম্যান হত্যা মামলার প্রধান আসামি শুটার শামীমের আত্মসমর্পণ

নলছিটিতে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

বাংলাদেশ পর্যটনে কতটা এগিয়ে গেছে তা বিশ্ববাসীকে জানাতে হবে –জি এস এম জাফরউল্লাহ

LGSP এর উদ্দ্যোগে স্কুল ছাত্রীদের সাইকেল বিতরণ করলেন মোঃ নবীদুল ইসলাম চেয়ারম্যান

বদলগাছীতে ইয়াবা,গাঁজা,টাকা সহ ২ জন আটক

বোরহানউদ্দিনে ৩ ফেইসবুক ফেইক আইডির বিরুদ্ধে সাংবাদিক মোর্শেদের সাধারণ ডায়রী

” বৃদ্ধাশ্রম “

রায়গঞ্জে শিক্ষক সমিতির নির্বাচনে যুগ্ম মহিলা বিষয়ক সচিব পদে জীবন নাহার খানের জয়লাভ

বগুড়া শাজাহানপুরে নিখোঁজের দুই দিন পর বৃদ্ধের লাশ উদ্ধার

শ্রীপুরে বহুতল ভবন থেকে নির্মাণসামগ্রী পরে এক শিশুর মৃত্যু

%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট