রবিবার , ২৩ অক্টোবর ২০২২ | ১৪ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অভিযান
  3. অভিযোগ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আগুন দুর্ঘটনা
  7. আটক
  8. আত্মহত্যা
  9. আন্তর্জাতিক
  10. আরো
  11. আলোচনা সভা
  12. ইসলামিক
  13. উদ্ধার
  14. কবিতা
  15. কমিটি গঠন

রাত পোহালেই সম্মেলন, কে হবেন দলের নতুন কান্ডারী

প্রতিবেদক
ঢাকার টাইম
অক্টোবর ২৩, ২০২২ ১২:২৩ অপরাহ্ণ

রিপন কান্তি গুণ, বারহাট্টা (নেত্রকোনা) প্রতিনিধি;

দীর্ঘ ১৯ বছর পর আগামীকাল (২৪ অক্টোবর) সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে, নেত্রকোনার বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। আগামীকালের সন্মেলনকে কেন্দ্র করে মঞ্চ প্রস্তুতসহ বর্নিল সাজে সেজেছে বারহাট্টা উপজেলা।

সকল জল্পনা কল্পনা গ্রুপিং-লবিং সকল কিছু পিছনে ফেলে সম্মেলনের মাধ্যমে আগামীকাল নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে। দুইটি পদের জন্য প্রতিদ্বন্ধিতায় রয়েছেন, অনেক নতুন নতুন মুখ। এই সম্মেলনে, সভাপতি ও সাধারণ সম্পাদক পদ সব মিলিয়ে, ডজন খানেক নেতাকর্মী হয়েছেন পদপ্রার্থী।

ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে, বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মীসহ বারহাট্টার সর্বস্তরের মধ্যে চলছে উৎসবের আমেজ। গোটা উপজেলা শহর পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে। শুভ কামনার পোস্টারে শহরের ভবনগুলোর দেয়ালও ফাঁকা নেই। নির্মাণ করা হয়েছে প্রতিটি সড়কে শত শত তোরণ। রাতে অনেক ভবনে আলোকসজ্জারও ব্যবস্থা করা হয়েছে। মঞ্চ তৈরি কমিটির সদস্যদের অক্লান্ত পরিশ্রমে সম্পূর্ন প্রস্তুত সম্মেলন স্থল। চা-স্টল গুলোতে আলোচনার ঝড় বইছে কে? আসছেন উপজেলার আওয়ামী লীগে দলের নতুন নেতৃত্বে।

দলীয় সূত্রে জানা যায়, সর্বশেষ ২০০৩ সালে বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। উক্ত সম্মেলনে আজিজুর রহমান খান সভাপতি ও কাজী আব্দুল ওয়াহেদ সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০০৩ সালের পর থেকে দুইজনই সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

বর্তমান কমিটির মেয়াদ উত্তীর্ন্ন হয়ে একটানা দেড় যুগ পার হয়ে গেছে। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় নতুন কমিটি দাবি করেছলেন সকল সদস্য বৃন্দ ও তৃণমূল নেতাকর্মীরা।

আগামীকাল (২৪ অক্টোবর) বারহাট্টা শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের তথ্যসূত্রে জানাগেছে, সম্মেলন উদ্বোধন করবেন নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রিয় আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ময়মনসিংহ বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি, কেন্দ্রীয় কমিটির সদস্য রেমন্ড আরেং, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি, ও সংরক্ষিত মহিলা আসনে সংসদ সদস্য হাবিবুর রহমান খান শেফালী এমপসহ জেলা অন্যান্য নেতৃবৃন্দ।

সভাপতি পদপ্রার্থী ও আওয়ামী লীগ নেতা খায়রুল কবির খোকন আবেগ জড়িত কন্ঠে বলেন, আমি ছাত্র রাজনীতি থেকে শুরু করে বর্তমান পর্যন্ত অনেক ত্যাগ-তিতিক্ষার মধ্য দিয়ে, দীর্ঘদিন ধরে আওয়ামী রাজনীতি করে আসছি। আমি জনগণকে ভালবাসি তারই ফল হিসাবে জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়ে আমাকে বিপুল ভোটে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করেন। এলাকার সাধারণ মানুষ দলীয় নেতাকর্মীদের সাথে আমার সু-সম্পর্ক রয়েছে। তৃনমূলের নেতাকর্মী ও জনসাধারণসহ সব জায়গা থেকে ভাল সাড়া পাচ্ছি। আমি দলের হয়ে মানুষের কল্যাণে কাজ করতে চাই। আশা করি, দলীয় নেতাকর্মী ও হাই কমান্ড বিষয়টি বিবেচনা করবেন বলে আমি শতভাগ আশাবাদী।

অন্য সভাপতি প্রার্থী মাঈনুল হক কাসেম বলেন, আমি দলের হয়ে এলাকার সাধারণ মানুষের কল্যাণে কাজ করছি। দলের তৃনমুল পর্যায়ের নেতাকর্মীদের সাথে আমার সু-সম্পর্ক রয়েছে। আমার বিশ্বাস, দলীয় হাই কমান্ড বিষয়টি বিবেচনা করে করবেন বলে আমি আশাবাদী।

বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের বর্তমান দায়িত্বপ্রাপ্ত সভাপতি, আজিজুর রহমান খান বলেন, দীর্ঘ ১৯ বছর পর একটি সফল ও সুন্দর সম্মেলনের জন্যসর্বাত্মক চেষ্টা করছি। সম্মেলনের মাধ্যমে দল আরো গতিশীল হবে বলে আমি মনেপ্রাণে বিশ্বাস করি। আমার বিশ্বাস, আমার প্রিয় দল, ত্যাগী ও সৎ নেতাদের দলীয় হাইকমান্ড মুল্যায়ন করবেন।

বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লুৎফুল হক জানান, সম্মেলনকে ঘিরে যেন, অপঅপ্রীতিকর ঘটনা না ঘটে সে লক্ষ্যে, সন্মেলনে উপজেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে। সেই সঙ্গে সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা কাজ করবেন।

সর্বশেষ - সারা দেশ

আপনার জন্য নির্বাচিত

তানোরে বঙ্গবন্ধুর ১০৩তম শুভ জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত!

পিরোজপুরে সংবাদকর্মী ঔষুধ ব্যবসায়ী কতৃক হামলার শিকার

সিরাজগঞ্জের তাড়াশে জমি নিয়ে বিরোধ,ভাতিজার শাবলের আঘাতে প্রাণ গেল চাচার

শরীয়তপুরে পদ্মা নদীতে মিলছে কয়েকদিন পর পর অজ্ঞাত লাশ,এবার মিললো নারীর লাশ।

গলাচিপার চিকনিকান্দী ইউনিয়ন আওয়ামী লীগ এর ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

কুষ্টিয়া ভেড়ামারায় নওরিন সড়ক দূর্ঘটনায় নিহত

৫৯বিজিবির অভিযানে সীমান্ত এলাকায় বিদেশী পিস্তল সহ ২ জন আটক

বটিয়াঘাটায় গৃহবধুর গলায় ওরনায় ফাস দিয়ে আত্বহত্যা

ফরিদপুরে পদ্মানদীর ভাঙন কবলিত এলাকা পরিদর্শনে ডিসি।

মান্দায় তিনটি ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণা

%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট