শুক্রবার , ৭ অক্টোবর ২০২২ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আটক
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. আলোচনা সভা
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. ক্যাম্পাস
  12. খাদ্য ও পুষ্টি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্টগ্রাম

শতাধিক লোকের যাতায়াতে ভোগান্তি উলানিয়া বন্দরের সড়ক পাকা করার দাবি।

প্রতিবেদক
ঢাকার টাইম
অক্টোবর ৭, ২০২২ ৯:৫৬ পূর্বাহ্ণ

 

শ্রী ঃ মিশুক চন্দ্র ভুঁইয়া, পটুয়াখালী জেলা প্রতিনিধি।
মোবাইল নাম্বার, ০১৭২৮৬৩১৩৪৭।

পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলা থানাধীন উলানিয়া বন্দর
মাত্র ২ শ’ মিটার সড়ক পাকা না হওয়ায় শতাধিক পরিবারের চলাচলে ভোগান্তি চরমে পৌছেছে। এ সড়ক দিয়ে প্রতিদিন কয়েকশত কর্মী, চাকুরিজীবি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়ুয়া শিক্ষার্থীরা ভোগন্তি নিয়েই চলাচল করছে। আরসিসি ড্রেনসহ সড়কটি পাকা না হওয়ায় পানি ও কাদা মাড়িয়ে কোমলমতি শিক্ষার্থী ও বয়স্করা চলাচল করতে গিয়ে ভোগান্তির শিকার হচ্ছে। এ সড়কটি মেরামতের জন্য সাবেক ও বর্তমান কাউন্সিলারের কাছে একাধিক আবেদন করেও কোন সাড়া পায়নি বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

জানা যায়, এলাকার ডিএনডি শাখা ব্যুরোগৌরঙ্গ নদী পাশে থেকে অবস্থিত এই সড়ক। এমনকি উলানিয়া বন্দর পর্যন্ত একটি সড়ক রয়েছে। এ সড়কের দুই পাশে কমপক্ষে দেড়শতাধিক পরিবার বসবাস করছে। তাদের চলাচলের একমাত্র এ সড়কটি পাকা না হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে এলাকার বাসিন্দারা। এ সড়কটি ভাঙ্গা, বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এছাড়াও সামান্য বৃষ্টি হলে ময়লা ও আবর্জনা রাস্তা ভেঙ্গে যায় ও যুক্ত পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। স্থানীয় বাসিন্দারা এসব ময়লা আবর্জনা যুক্ত পানি মাড়িয়েই চলাচল করতে বাধ্য হচ্ছে। এতে স্কুলগামী শিক্ষার্থী ও বয়স্কদের চলাচলে কষ্ট হচ্ছে। এছাড়াও ড্রেন না থাকায় সারা বছরই বাসা বাড়ির ময়লা পানি এ সড়কে জমে থাকে। এসব পানি মাড়িয়ে চলাচল করায় অনেকের পায়ে ঘা হয়েছে বলেও জানায় একাধিক বাসিন্দা।

স্থানীয় বাসিন্দা জানায়, এ সড়কটি দীর্ঘ দিন ধরে বেহাল অবস্থা। এটি পাকা করনের জন্য আগের উলানিয়া বন্দরের চেয়ারম্যান মোঃ গোলাম মস্তফা খান তার কাছে একাধিক আবেদন করা হয়েছে। টাকা ছাড়া কেউ কাজ করতে রাজি না হওয়ায় আজ পর্যন্ত এ সড়কটি পাকা করা হয়নি।

আরেক বাসিন্দা জানায়, বর্তমান কাছে সড়কটি পাকা করনের কথা বললে জানায়, আমাকে এ এলাকার মানুষে ভোট দিয়ে চেয়ারম্যান বানিয়েছেন । আমি এসড়ক পাকা করব এ কথা বলে চেয়ারম্যান।
স্থানীয় বাসিন্দা জানায়, সড়কটি পাকা করা খুব জরুরী দরকার । এ সড়ক পরিবহন দূর্ঘটনা ঘটাতে পারে, এমনকি দিয়ে স্কুলের শিক্ষার্থী ছাড়াও অনেক কর্মী চলাচল করে থাকে। এ সড়ক দিয়ে শিক্ষার্থী যাতায়াত করতে গিয়ে পড়ে স্কুল ড্রেসে কাদা লাগায় স্কুলে যেতে না পারার একাধিক নজির রয়েছে। সড়কে একাধিক গর্ত ও পানি জমে থাকায় সড়ক দিয়ে চলাচল করা যায় না। তাছাড়া রাতের বেলায় আরও বেশি ভয়ঙ্কর অবস্থা থাকে। এ সড়কে চলতে গিয়ে অনেকে পড়ে আঘাত প্রাপ্ত হয়েছে বলেও তিনি জানান।
অভিযোগ অস্বীকার করে বলেন, আবেদন করলে পাকা করণের সুপারিশ করে মেয়র মহোদয়ের বরাবর পাঠাব।
নির্বাহী প্রকৌশলী জানান, প্রয়োজনীয় অনুমোদনের পর সড়ক পাকা করা হয়। এলাকাবাসী দ্রত এসড়কটি আরসিসি ড্রেনসহ পাকা করণের দাবি জানিয়েছে।

সর্বশেষ - সারা দেশ

আপনার জন্য নির্বাচিত

লাখাইয়ে জুয়া খেলার সরঞ্জামসহ ৫ জুয়ারী গ্রেফতার

ঝালকাঠিতে অনলাইনে শিক্ষক বদলীতে ব্যাপক অনিয়ম

নারী নির্যাতনকারীদের জন্য আওয়ামী লীগের দরজা বন্ধ: কাদের

নারী নির্যাতনকারীদের জন্য আওয়ামী লীগের দরজা বন্ধ: কাদের

ধর্ম যার যার উৎসব সবার- ওসি ও তদন্ত অফিসার

বঙ্গবন্ধুর কটুক্তিকারী বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীর আলমের অনুসারী কে এই আসিফ ইকবাল

হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের হাতে হস্তান্তর করলেন তানোর থানা পুলিশ

বাকেরগঞ্জ বিএমএসএফ সাবেক সভাপতি দীনু আর বেঁচে নেই

কামার গাঁ ইউনিয়নে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা

বিদায় শব্দটা বড় ভারী

লাকসাম উপজেলায় শারদীয় দুর্গোৎসবের নিরাপত্তা নিশ্চিতে কঠোর দায়িত্ব পালন করছেন আনসার ভিডিপি

%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট