বৃহস্পতিবার , ১৭ নভেম্বর ২০২২ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আটক
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. আলোচনা সভা
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. ক্যাম্পাস
  12. খাদ্য ও পুষ্টি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্টগ্রাম

শীতকালীন সবজি বাজারে আসলেও অস্বস্তিতে ক্রেতারা:

প্রতিবেদক
ঢাকার টাইম
নভেম্বর ১৭, ২০২২ ১২:২৪ অপরাহ্ণ

রিপন কান্তি গুণ, বারহাট্টা (নেত্রকোনা) প্রতিনিধিঃ

নেত্রকোনার বারহাট্টা বাজারে শীতকালীন সবজির আমদানি বাড়লেও বরাবরের তুলনায় এবার সবজির দাম বেশি থাকাতে বাজার করতে গিয়ে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে, নিম্নবিত্ত থেকে মধ্যবিত্ত সবাইকে।

আজ (১৭ নভেম্বর) বৃহস্পতিবার বারহাট্টা গোপালপুর বাজার, আসমা বাজার, বাউসী বাজার, সাহতা বাজারসহ উপজেলার বিভিন্ন এলাকার বাজার ঘুরে এ চিত্র দেখা যায়।

উপজেলার বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, সপ্তাহের ব‍্যবধানে আলুর বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকা করে। তবে নতুন আলু বিক্রি হচ্ছে ১৬০ টাকা করে। কেজিতে পাঁচ টাকা কমেছে দেশি ও আমদানি করা পেঁয়াজের দাম। দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৬০ টাকা ও আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকা। দেশি রসুনের দাম অপরিবর্তিত রয়েছে তবে বেড়েছে আমদানি করা রসুনের দাম। কেজিতে ১০ টাকা বেড়ে দেশি হলুদ বিক্রি হচ্ছে ২০০ থেকে ২২০ টাকা।

বাজারে কয়েকটি সবজির দাম কিছুটা কম থাকলেও বেশিরভাগ সবজির দাম চড়া। বাজারে শিম বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা, ফুল কপি আকার ভেদে বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫০ টাকা, পটল বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৬০ টাকা, মূলা বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকা, বাঁধাকপি বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকা, বরবটি ৫৫ থেকে ৬০ টাকা, এছাড়াও শসা ৪০ টাকা, বেগুন ৫০ টাকা, পেঁপে ২৫-৩০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। তবে আগের মতো বেশি দামেই বিক্রি হচ্ছে টমেটো।

গাগোপালপুর বাজার করতে আসা ক্রেতা আমজাদ হোসেন বলেন, শীতকালে সবজির দাম সব সময় কম দেখি। তবে এবার এখনো কমছে না। কিছু সবজির দাম সামান্য কমলেও মৌসুম হিসেবে তা অনেক বেশি। এরমধ্যে আবার আলুর দামও বেড়েছে।

আসমা কাঁচা বাজারের ব‍্যবসী রুবেল মিয়া বলেন, বাজারে সবজির সরবরাহ বাড়ায় দাম কমতে শুরু করেছে। তবে ডিজেলের দাম বাড়ায় পরিবহন ভাড়া বেশি পড়ছে তাই দাম একটু বেশি। তাই আমাদেরও ক্রেতাদের কাছ থেকে বেশি দাম রাখতে হচ্ছে।

তিনি আরও বলেন, বর্তমানে শীতকালীন সবজির যে দাম তা বরাবর আরও একটু কম থাকে। তবে এবার ডিজেলের দাম বড়ায় ট্রাক ভাড়া বেশি পড়ে যাচ্ছে। তাই, এর প্রভাব পড়েছে বাজারে। ট্রাক ভাড়া কম থাকলে শীতের এ সময় সবজির দাম আরেকটু কমে পাওয়া যেতো।

বারহাট্টা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস,এম মাজহারুল ইসলাম বলেন, আমরা প্রতি সপ্তাহেই বাজার মনিটরিং করছি যাতে ক্রেতারা ন্যায্য মূল্যে ও স্বাচ্ছন্দ্যে বাজার করতে পারেন।

সর্বশেষ - সারা দেশ

%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট