বুধবার , ৯ নভেম্বর ২০২২ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

সাংবাদিক সম্মানা ২০২২ পেলেন প্রবাসি সাংবাদিক আবদুল মতিন

প্রতিবেদক
ঢাকার টাইম
নভেম্বর ৯, ২০২২ ১২:৪৩ অপরাহ্ণ

 

বিশেষ প্রতিনিধি :

সিডনিতে সাংবাদিক সম্মাননা ২০২২ ( Honour of Journalist-2022) পেলেন অস্ট্রেলিয়া প্রবাসি সাংবাদিক আবদুল মোহাম্মাদ মতিন। কমিউনিটিতে বিশেষ অবদান রাখার জন্য সম্প্রতি সিডনির পেরিপার্কস্থ কমিউনিটি হলে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে তাকে এই সম্মানা প্রদান করা হয়। সামাজিক সচেতনতা বৃদ্ধি ও নবধারা নিউজ ডট নেট এর ১০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে সিডনির বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবন্দ, কাউন্সিলর, সাংবাদিক, কমিউনিটির বিশিষ্ট ব্যাক্তিবর্গ এবং নবধারা নিউজ ও নবধারা এসোসিয়েশনের সদস্যগণ উপস্থিত ছিলেন।

মোহাম্মাদ আব্দুল মতিন বর্তমানে বিদেশবাংলা টোয়েন্টিফোর ডট কম’র প্রধান সম্পাদক, অস্ট্রেলিয়া-টাইমের সম্পাদক এবং টাইমস্ টোয়েন্টিফোর টিভি’র অস্ট্রেলিয়া ব্যুরো প্রধানের দায়িত্ব পালন করে আসছেন। এছাড়াও তিনি অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। পাশাপাশি তিনি বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরামের (বিজেআরএফ) শিক্ষা ও গবেষণা সম্পাদক। এর আগে তিনি সিডনি প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেন।

বিদেশবাংলা টোয়েন্টিফোর ডট কমের প্রধান সম্পাদক মোহাম্মাদ আবদুল মতিন ১৯৮৯ সালে মুসলিম সাংবাদিকতার পথিকৃৎ মাওলানা আকরাম খাঁ সম্পাদিত তৎকালীন দৈনিক আজাদ পত্রিকায় যোগদানের মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। তারপর তিনি ১৯৯১ সালে দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রতিথযশা সাংবাদিক সৈয়দ মুরতজা আলী (এস এম আলী) সম্পাদিত দি ডেইলি স্টার পত্রিকার গাজীপুর প্রতিবেদক হিসেবে যোগদান করেন। একই সময় তিনি টঙ্গী থেকে প্রকাশিত সাপ্তাহিক অগ্নিসাক্ষী পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে ১৯৯৪-৯৬ সাল পর্যন্ত অধ্যাপক আবুল কালাম আযাদ ও মহিউদ্দিন আহমেদ সম্পাদিত মাটির বাংলা পত্রিকার সহকারী সম্পাদক হিসেবে কর্তরত ছিলেন। ১৯৯৬ সালে মোস্তফা কামাল মহিউদ্দিন সম্পাদিত দৈনিক আবির্ভাব পত্রিকার চিফ রিপোর্টার হিসেবে যোগদান এবং পরবর্তীতে একই গ্রুপ থেকে প্রকাশিত ইংরেজী দৈনিক দি ডেইলি ডিসক্লোজার পত্রিকার চিফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। বাংলাদেশ সচিবালয়, জাতীয় সংসদ, প্রধানমন্ত্রীর কার্যালয়, বঙ্গভবন ও রাজনৈতিক বিটে কাজ করতেন আবদুল মতিন।

আবদুল মতিন অস্ট্রেলিয়ায় যাওয়ার পর প্রথমে ২০১২ সালের প্রথম দিকে অস্ট্রেলিয়ায় থেকে বাংলা ও ইংরেজি ভাষায় বিদেশবাংলা টোয়েন্টিফোর ডট কম ও পরবর্তীতে একই বছরের শেষের দিকে এবিসি বাংলা ডট নেট নামে দুটি অনলাইন নিউজ পোর্টালের প্রতিষ্ঠাতা সম্পাদক হিসেবে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছেন। বিদেশবাংলা টোয়েন্টিফোর ডট কম হচ্ছে অস্ট্রেলিয়া থেকে বাংলা ভাষায় প্রকাশিত প্রথম ২৪ অনলাইন নিউজ পোর্টাল। এছাড়াও তিনি অস্ট্রেলিয়া টাইমসের উপস্থাপক এবং বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

সর্বশেষ - সারা দেশ

আপনার জন্য নির্বাচিত
শাহবাগে মুক্তিযুদ্ধ মঞ্চের অবরোধ কর্মসূচি প্রত্যাহার

শাহবাগে মুক্তিযুদ্ধ মঞ্চের অবরোধ কর্মসূচি প্রত্যাহার

প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখে আসছে

জরায়-মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং এ শামসুল-শান্তি কমিউনিটি ক্লিনিকের জাতীয় পর্যায়ে দ্বিতীয় স্হান অধিকার

আক্কেলপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস অনুষ্ঠিত

মার্কিন নির্বাচন : কেন্দ্রের বাইরে ভোটারদের দীর্ঘ লাইন

মির্জাপুরে তরুণীকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ,কোর্টে মামলা

ফেব্রুয়ারির মধ্যে আর্থিক প্রতিষ্ঠানের সেবা সহজীকরণের নির্দেশ

ফেব্রুয়ারির মধ্যে আর্থিক প্রতিষ্ঠানের সেবা সহজীকরণের নির্দেশ

নিখোঁজ সংবাদ

বিডি ক্লিন গোসাইরহাট উপজেলার ২৪ তম ইভেন্ট সম্পন্ন হয়েছে

লৌহজংয়ে বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন ঢালী কে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

%d bloggers like this:

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট