মহান স্বাধীনতা দিবসে রাজাবাড়ী ইউনিয়ন বাসী কে শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগ নেতা শিমুল

প্রকাশিত: ১১:২০ পূর্বাহ্ণ, মার্চ ২৬, ২০২৪

 

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজাবাড়ী ইউনিয়ন বাসী কে শুভেচ্ছা জানিয়েছেন শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য এবং গাজীপুর জেলা পরিষদ সাবেক সদস্য মোঃ নুরুল ইসলাম শিমুল।
তিনি বলেন ২৬ শে মার্চ আমাদের জন্য অবিস্মরণীয় একটি দিন। ১৯৭১ সালে যে দিনটিতে দেশকে শত্রুর হাত থেকে মুক্ত করতে প্রেরণা পেয়েছিল লক্ষ কোটি বাঙালি।সেই দিনটি আজ পর্যন্ত প্রেরণা দিয়ে যাচ্ছে প্রতিনিয়ত।”২৬শে মার্চ তুমি নও শুধু একটি তারিখ।নও একটি স্মৃতি চিহ্ন, তুমি লাখো শহীদের রক্তের প্রতিক।
তুমি চির বঞ্চিতের হুংকার,আবার তুমিই দিয়েছো চির শান্তি,৩০ লক্ষ শহীদ আত্মার বাঙালি জাতির জীবনে অনন্য একটি দিন ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এটি।মুক্তিযুদ্ধের স্বপ্ন ছিল বিশাল। বাঙালি চেয়েছিল এমন একটি স্বাধীন রাষ্ট্র,যা প্রতিষ্ঠিত হবে কিছু আদর্শের ভিত্তির ওপর।সেসব আদর্শের দিকে ফিরে তাকানোর দাবি নিয়ে এসেছে স্বাধীনতা দিবস।
তিনি আরো বলেন ৩০ লাখ শহীদের আত্মত্যাগে অর্জিত স্বাধীনতাকে আরও অর্থবহ করতে দলমত-নির্বিশেষে সবাইকে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতান্ত্রিক মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে রাজাবাড়ী ইউনিয়নের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় শরিক হতে হবে।