1. sjahedpoet@gmail.com : Jahed Sarwar : Jahed Sarwar
  2. admin@www.dhakartime.com : ঢাকার টাইম :
সর্বশেষ :
বাঁশতৈল পরীক্ষা কেন্দ্রে ছেলেকে অসদুপায় অবলম্বনে সহায়তার কারণে বাবার ৬ মাসের কারাদন্ড বাঁশতৈল পরীক্ষা কেন্দ্রে ছেলেকে অসদুপায় অবলম্বনের সহায়তা চেষ্টার কারণে বাবার ৬ মাসের কারাদন্ড গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা রূপগঞ্জে ছাত্রলীগ কর্মী খুনের ঘটনায় শ্রমিক লীগের সেক্রেটারীসহ গ্রেপ্তার ৩ রূপগঞ্জে পেপার মিলে আগুন ৮ কোটি টাকার ক্ষতি চট্টগ্রামে যমুনা লাইফের মামলা, বরখাস্তকৃত ৩ কর্মকর্তার মধ্যে গ্রেপ্তার ২ পলাতক মিসির রায়হান কে খুজছে পুলিশ ৫ নং ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি লিটন সাধারণ সম্পাদক মনি তারাকান্দা এক বিশাল রশি টান খেলা অনুষ্ঠিত মির্জাপুরের গোড়াই-সখিপুর রোড বণিক সমিতির সদস্যদের পরিচিতি সভা অনুষ্ঠিত টেকনাফ বাহার ছড়ার শামলা পুরের অসহায় বিধবার বসত ভিটা তছনছ করে দিয়েছে সন্ত্রাসী গ্ৰুপ

করোনা ভাইরাসে আরও ৯৪ জনের মৃত্যু

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ৪২ বার পড়া হয়েছে
© দৈনিক আলোরবানী

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৯৪ জনের মৃত্যু হয়েছে। এটি দেশে একদিনে করোনায় দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৮১ জনে

একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪ হাজার ১৯২ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৭ হাজার ৩৬২ জন।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৫ হাজার ৯১৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৯৭ হাজার ২১৪ জন।

এ সময়ে ১৮ হাজার ৭৭০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৯৫৯টি। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫১ লাখ ১৫ হাজার ৫৭২টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২১ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯৪ জনের মধ্যে ঢাকা বিভাগেরই রয়েছেন ৬৯ জন। এছাড়া চট্টগ্রামে ১২, রাজশাহীতে ৬, খুলনায় ৩, বরিশালে ২ এবং সিলেট ও রংপুর বিভাগে একজন করে রয়েছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯৪ জনের মধ্যে ৬৪ জন পুরুষ, বাকি ৩০ জন নারী। এদের মধ্যে ৯০ জন হাসপাতালে এবং বাড়িতে ৪ জন মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১০ হাজার ৮১ জনের মধ্যে পুরুষ ৭ হাজার ৪৯৯ জন এবং নারী ২ হাজার ৫৮২ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ৯৬ জনের মধ্যে ৫২ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২৫, ৪১ থেকে ৫০ বছরের ১৪ এবং ৩১ থেকে ৪০ বছরের ৩ জন রয়েছেন।

এর আগে মঙ্গলবার (১৩ এপ্রিল) দেশে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হন ৫ হাজার ১৮৫ জন। মারা যান ৯৬ জন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

%d bloggers like this: