1. sjahedpoet@gmail.com : Jahed Sarwar : Jahed Sarwar
  2. admin@www.dhakartime.com : ঢাকার টাইম :
সর্বশেষ :
নানাকে খুন করায় পুলিশের হাতে নাতি আব্দুল খালেক আটক মাননীয় প্রধানমন্ত্রীর কাছে রক্ত কান্ডারী স্বেচ্ছাসেবীদের দাবী সমূহঃ- নীলফামারী ডিমলায় ভুয়া পরীক্ষার্থীর কারাদণ্ড সম্প্রীতি বিনষ্টের জন্য দায়ী কতিপয় অমানুষ-হুইপ স্বপন সিরাজগঞ্জে বিএনপি জামাতের নৈরাজ্য ও পুলিশকে হামলার প্রতিবাদে ১০ নং সয়দাবাদ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের প্রতিবাদ সভা অনুষ্ঠিত রাজারহাটে নৌকাবাইচে হাজারও মানুষের ঢল নোয়াখালীর বেগমগঞ্জে বিএনপির ভাইস-চেয়ারম্যান “বুলু” উপর হামলার প্রতিবাদ সমাবেশ নান্দাইলে আগুনে পুড়ে ৫ ব্যবসায়ির স্বপ্ন পুড়ে ছাই সোনারগাঁওয়ে স্বেচ্ছাসেবীদের ‘ভয়েস অব ভলান্টিয়ার’ আলোচনা সভা নবীগঞ্জে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত

মির্জাপুরে মাদ্রাসা ছাত্র সিফাতকে হত্যা করা হয় সালিশে জুতাপেটার অপমানের প্রতিশোধ নিতে

  • প্রকাশিত: বুধবার, ৩১ আগস্ট, ২০২২
  • ২৭২ বার পড়া হয়েছে

 

টাঙ্গাইল(মির্জাপুর)প্রতিনিধিঃ

টাঙ্গাইলের মির্জাপুরে মাদ্রাসা ছাত্র সিফাত(১৩) কে হত্যা করা হয় মারপিটের ঘটনায় স্থানীয় সালিশে জুতাপেটা ও ১০ হাজার টাকা জরিমানার রাগ মেটাতে।

আজ বুধবার (৩১ আগস্ট) সাংবাদিকদের ব্রিফকালে মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবু সালেহ মাসুদ করিম এই ঘটনায় জড়িত গ্রেফতারকৃত দুই আসামীর ভাষ্য অনুযায়ী এমন তথ্য জানান।তিনি আরও বলেন,এ হত্যাকাণ্ডে একাধিক ঘাতক জড়িত রয়েছে,এ ঘটনায় আরও যারা জড়িত তাদের আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

তদন্তের গোপনীয়তার স্বার্থে ঘাতকের সংখ্যা নির্দিষ্ট করে বলেননি তিনি।

গত ১৮ই আগস্ট মাছ শিকারের ঘটনাকে কেন্দ্র করে হিরণ ও কয়েকজন ছেলে সিফাতকে মারপিট করে।বিষয়টি সালিশের মাধ্যমে দুই পক্ষকে এনে সমাধানের জন্য স্থানীয় মাতাব্বররা চেষ্টা করেন।সিফাতকে মারধোরের জন্য ২১ আগস্ট সালিশের মাধ্যমে হিরণকে ২০ বার জুতাপেটা ও ১০ হাজার টাকা জরিমানা করেন স্থানীয় মাতব্বররা।এই অপমানের প্রতিশোধ নিতে পরিকল্পিতভাবে ২৯ আগস্ট সিফাতকে হত্যা করে বিবাদী পক্ষ।
এ হত্যাকান্ডের ঘটনায় ৩০ আগস্ট উপজেলার মুশুরীয়াগোনা এলাকা হতে ২ জনকে গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃতরা হলেন,ভাতগ্রাম ইউনিয়নের গোড়াইল দক্ষিনপাড়া গ্রামের আবু তালেব সিদ্দীকি(৭০) ও কাটরা উত্তরপাড়া গ্রামের হাবিব মিয়ার ছেলে মেহেতাব মিয়া(১৮)।গ্রেফতারকৃতদের কাছ থেকে সিফাতের ব্যবহৃত মোবাইল উদ্ধার করা হয় এবং সিফাতকে হত্যার কাজে ব্যবহৃত একটি রডের রিং উদ্ধার হয়।

উল্লেখ্য,সোমবার সিফাত ও তার সহপাঠী নুরুল সন্ধ্যায় বংশাই রেলক্রসিং এলাকায় চটপটি খেতে যায়। চটপটি খাওয়া অবস্থায় তাদের চাইতে বেশি বয়সী অজ্ঞাত একটি ছেলে কানে কানে সিফাতকে কিছু একটা বলার পর সিফাত তার সহপাঠী নুরুলকে বসতে বলে পশ্চিমদিকে রেলক্রসিং বরাবর চলে যায়। এরপর বেশ লম্বা সময় অতিবাহিত হলেও সিফাত ফিরে না আসায় সে বাড়ি ফিরে যায়।

রাত সাড়ে ১১ টার দিকে ৯৯৯ থেকে কল পেয়ে মির্জাপুর পৌরসভার ৩ নং ওয়ার্ডের অন্তর্গত জেলে পাড়ার ক্ষেত থেকে সিফাতের লাশ উদ্ধার করে পুলিশ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

%d bloggers like this: