1. sjahedpoet@gmail.com : Jahed Sarwar : Jahed Sarwar
  2. admin@www.dhakartime.com : ঢাকার টাইম :
সর্বশেষ :
নানাকে খুন করায় পুলিশের হাতে নাতি আব্দুল খালেক আটক মাননীয় প্রধানমন্ত্রীর কাছে রক্ত কান্ডারী স্বেচ্ছাসেবীদের দাবী সমূহঃ- নীলফামারী ডিমলায় ভুয়া পরীক্ষার্থীর কারাদণ্ড সম্প্রীতি বিনষ্টের জন্য দায়ী কতিপয় অমানুষ-হুইপ স্বপন সিরাজগঞ্জে বিএনপি জামাতের নৈরাজ্য ও পুলিশকে হামলার প্রতিবাদে ১০ নং সয়দাবাদ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের প্রতিবাদ সভা অনুষ্ঠিত রাজারহাটে নৌকাবাইচে হাজারও মানুষের ঢল নোয়াখালীর বেগমগঞ্জে বিএনপির ভাইস-চেয়ারম্যান “বুলু” উপর হামলার প্রতিবাদ সমাবেশ নান্দাইলে আগুনে পুড়ে ৫ ব্যবসায়ির স্বপ্ন পুড়ে ছাই সোনারগাঁওয়ে স্বেচ্ছাসেবীদের ‘ভয়েস অব ভলান্টিয়ার’ আলোচনা সভা নবীগঞ্জে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত

শরীয়তপুর জেলা প্রশাসকের ওএমএস টিসিবির খাদ্যশস্যের প্রেস ব্রিফিং

  • প্রকাশিত: বুধবার, ৩১ আগস্ট, ২০২২
  • ৮২ বার পড়া হয়েছে

 

শরীয়তপুর থেকে আক্তার হোসেনঃ

আগামী ০১ সেপ্টেম্বর, ২০২২ তারিখ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় সমগ্র বাংলাদেশে একযোগে ওএমএস, টিসিবি ও খাদ্যবান্ধব কর্মসূচীর মাধ্যমে নিম্ন-আয়ের মানুষের মাঝে খাদ্যশস্য বিতরণ কার্যক্রম শুরু হতে যাচ্ছে।শরীয়তপুর জেলায় ওএমএস এর মাধ্যমে ২১ জন ডিলার বিভিন্ন পয়েন্টে প্রতিদিন ২ মে.টন করে অর্থাৎ প্রতিদিন ৪২ মে.টন করে চাল বিক্রয় করবেন।এবার টিসিবি কার্ডধারী সুবিধাভোগীরাও তাদের কার্ড দেখিয়ে ওএমএস এর চাল ক্রয় করতে পারবেন। শুধু টিসিবি কার্ডধারীগণ প্রতিমাসে পাক্ষিক ভিক্তিতে ৫ কেজি করে মাসে মোট ১০ কেজি করে চাল ক্রয় করতে পারবেন। একই ডিলারের বিক্রয়কেন্দ্রে এক লাইনে টিসিবি কার্ডধারী এবং অন্য লাইনে সাধারণ জনগণ দাঁড়াবে। সেখানে সমন্বয় করে ওএমএস এর চাল ক্রয় করতে পারবে।এ কার্যক্রম প্রতিদিন চলামান থাকবে।

খাদ্যবান্ধব কর্মসূচিতে ডিজিটাল ডিভাইস ব্যবহার করে শরীয়তপুর জেলায় ৩৮,০৩৫ টি পরিবার ১৫ /= কেজি দরে প্রতিমাসে ৩০ কেজি করে চাল ক্রয় করতে পারবে। এ কার্যক্রম প্রথম পর্যায়ে ৩ মাসব্যাপী চলামান থাকবে।

উল্লেখ্য, শরীয়তপুর জেলায় ওএমএস এর ডিলার ২১ টি, খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার ১০৪ টি এবং টিসিবির ডিলার ৩৮ টি।

আগামী কাল ০১ সেপ্টেম্বর ওএমএস এর ডিলার গণ শরীয়তপুর সদরে নিম্নলিখিত স্থান থেকে চাল বিক্রয় করবেন।

১। আঙ্গারিয়া বাজার——০২ জন ডিলার
২। মনোহর বাজার———০১ জন ডিলার
৩। ধানুকা কলেজের সামনে- ০১ জন ডিলার
৪। পৌরসভার সামনে–০১ জন ডিলার
৫। বটতলা মোড়——০১ জন ডিলার
৬। বালুচর ————–০১ জন ডিলার
৭। মধ্য বাজার——–০১ জন ডিলার
৮। কোটাপাড়া মোড়—০১ জন ডিলার

শরীয়তপুর জেলায় এ কার্যক্রম এ কোথাও কোন অনিয়ম পরিলক্ষিত হলে জেলাপ্রশাসন শরীয়তপুরকে অথবা জেলা খাদ্য নিয়ন্ত্রক এর কার্যালয়ে অবহিত করার জন্য অনুরোধ করা হয়েছে, এ বিষয়ে যেকোন তথ্যের জন্য জেলাপ্রশাসকের কার্যালয়ে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

%d bloggers like this: