1. sjahedpoet@gmail.com : Jahed Sarwar : Jahed Sarwar
  2. admin@www.dhakartime.com : ঢাকার টাইম :
সর্বশেষ :
৬৬ জন উদ্ধার ; নৌকাডুবি থেকে বেঁচে ফিরে যা জানালেন বন্যা বগুড়া জেলার শেরপুরে এক পাষন্ড পিতা মোঃ জাকির কতৃক ১৬ মাসের শিশু কন্যাকে হত্যা শাহজাদপুরে শিশু সালামকে অপহরণের পর হত্যার দায়ে যুবকের মত্যুদণ্ড তানোরে পাতা পোড়া রোগে আক্রান্ত আমন ধান, নেই কৃষি অফিসের তদারকি কমলগঞ্জে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান ও সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত সিরাজগঞ্জে বিশ্ব পর্যটন দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত ৬৫ জন উদ্ধার ; নৌকাডুবি থেকে বেঁচে ফিরে যা জানালেন রূপগঞ্জে ৪৯ টি পূজা মণ্ডপে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা ও শুভকামনা জানিয়েছেন :- আব্দুর রাহিম সরকার

সুনামগঞ্জে ঠিকাদারদের সাথে এলজিইডি’র কর্মকর্তাদের মতবিনিময়।

  • প্রকাশিত: সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ২২ বার পড়া হয়েছে
  • Print This Post Print This Post

 

সুনামগঞ্জ প্রতিনিধি: ইফতিয়াজ সুমন

জাতীয় শুদ্ধাচার এর আওতায় ‘সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে অংশীজনের অংশগ্রহনে সুনামগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় নির্বাহী প্রকৌশলীর দপ্তর এলইজিডি সুনামগঞ্জে অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সুনামগঞ্জ এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম। বিশেষ অতিথি ছিলেন সিলেট তত্বাবধায়ক প্রকৌশলীর দপ্তরের নির্বাহী প্রকৌশলী ও সুনামগঞ্জের কৃতি সন্তান মো: শাহ আলম। এ সময় উপস্থিত ছিলেন এলজিইডি’র সিনিয়র সহকারী প্রকৌশলী হরজিত সরকার, সহকারী প্রকৌশলী মোহাম্মদ আরিফুল ইসলাম, হিলিপের প্রকল্প সমন্বয়কারী মো: মিজানুর রহমান, সদর উপজেলা প্রকৌশলী আনোয়ার হোসেন, ছাতক উপজেলা প্রকৌশলী আফছর আহমেদ, শান্তিগঞ্জ উপজেলা প্রকৌশলী আল নুর তারেক, ঠিকাদারদের মধ্যে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ এলজিইডি ঠিকাদার সমিতির সাধারন সম্পাদক শংকর দেব, ঠিকাদার সমিতির নেতা মো: নুরুল ইসলাম, মো: রেনু মিয়া, মঈনুদ্দিন, রাজিব আহমেদ প্রমুখ। এ সময় বক্তারা বলেন, সম্প্রতি সুনামগঞ্জে ভয়াবহ বন্যা পরিস্থিতি, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং দ্রব্যমুল্যের উর্দ্ধগতির কথা তুলে ধরেন এবং এলজিইডি’র বর্তমান রেইট সিডিউল মূল্য অনুযায়ী কাজ করলে তাদের লাভের চেয়ে ক্ষতির পরিমাণ বেড়ে যাবে এবং ঠিকাদাররা এই ব্যবসা থেকে মুখ ফিরিয়ে নিতে বাধ্য হবেন। গত কিছুদিন ধরে সুনামগঞ্জের ঠিকাদাররা দাবী আদায়ের লক্ষ্যে টেন্ডার বয়কট করে আসছিল। উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে এলজিইডি’র কর্মকর্তারা টেন্ডার বয়কট প্রত্যাহারের উদ্দেশ্যে ঠিকাদার সমিতির সাথে আলোচনায় বসার আহবান জানিয়েছিল।

ঠিকাদার সমিতির সাধারন সম্পাদক শংকর দেব জানান, এলজিইডি’র বর্তমান বাজার দরের সাথে পূর্বের সিডিউল মূল্যের সমন্বয় করার জন্য আমরা দীর্ঘ দিন ধরে টেন্ডার বয়কট করে আসছি। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তাদের আশ্বাসের ভিত্তিতে আজ ফলপ্রসু আলোচনা হয়েছে এবং সিলেট বিভাগের ঠিকাদার সমিতির আগামী সভায় টেন্ডার বয়কট প্রত্যাহারের সিদ্ধান্ত গ্রহন করা হবে। আশা করছি এলজিইডি কর্তৃপক্ষ বর্তমান বাজার দরের সাথে সামঞ্জস্য রেখে সিডিউল মূল্য পুণ:বিবেচনা করবেন এবং বর্তমান সরকারের চলমান উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখবেন।

এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম জানান, বর্তমান বাজার দরের সাথে সামঞ্জস্যপূর্ণ টেন্ডার সিডিউল মুল্য সমন্বয় করার জন্য ঠিকাদাররা কয়েকদিন ধরে টেন্ডার বয়কট করে আসছিলেন। উর্দ্ধতন কর্র্তৃপক্ষের নির্দেশে ঠিকাদার নেতৃবৃন্দের সাথে ফলপ্রসু আলোচনা হয়েছে। তাদের দাবী দাওয়া উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে অবহিত করা হবে এবং সুনামগঞ্জের সকল ঠিকাদারদের টেন্ডার প্রক্রিয়ায় অংশ গ্রহনের আহবান জানান। ##
ইফতিয়াজ সুমন
সুনামগঞ্জ প্রতিনিধি
১২/০৯/২০২২ইং

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

%d bloggers like this: