1. sjahedpoet@gmail.com : Jahed Sarwar : Jahed Sarwar
  2. admin@www.dhakartime.com : ঢাকার টাইম :
সর্বশেষ :
নীলফামারী ডিমলায় ভুয়া পরীক্ষার্থীর কারাদণ্ড সম্প্রীতি বিনষ্টের জন্য দায়ী কতিপয় অমানুষ-হুইপ স্বপন সিরাজগঞ্জে বিএনপি জামাতের নৈরাজ্য ও পুলিশকে হামলার প্রতিবাদে ১০ নং সয়দাবাদ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের প্রতিবাদ সভা অনুষ্ঠিত রাজারহাটে নৌকাবাইচে হাজারও মানুষের ঢল নোয়াখালীর বেগমগঞ্জে বিএনপির ভাইস-চেয়ারম্যান “বুলু” উপর হামলার প্রতিবাদ সমাবেশ নান্দাইলে আগুনে পুড়ে ৫ ব্যবসায়ির স্বপ্ন পুড়ে ছাই সোনারগাঁওয়ে স্বেচ্ছাসেবীদের ‘ভয়েস অব ভলান্টিয়ার’ আলোচনা সভা নবীগঞ্জে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত মণিরামপুরে সাবেক ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা নজমুস সাদাতের ইন্তেকাল; বিভিন্ন মহলের শোক নান্দাইলে পাহারাদার কে বেঁধে স্বর্ণের দোকানে দুর্ধর্ষ ডাকাতি এবং এস আই সহ আহত ৩

শরীয়তপু‌রের ডামুড্যায় প্রতিবন্ধী কিশোরী ধর্ষিত:।

  • প্রকাশিত: বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৩ বার পড়া হয়েছে

 

( শরীয়তপুর থেকে আক্তার হোসেন)

শরীয়তপু‌রের ডামুড্যা উপজেলার ইসলামপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড দক্ষিণপাড়া গ্রামে বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে ওই একই গ্রামের কাশেম কবিরাজ (৬৫) এর বিরুদ্ধে।ধর্ষক কাশেম কবিরাজ এলাকার প্রভাশালী হওয়ায় অর্থের বিনিময়ে ঘটনাটি মীমাংসার চেষ্টা করছেন বলে জানান স্থানীয় বাসিন্দারা। এতে ন‌্যায়‌বিচার পাওয়া নি‌য়ে শঙ্কায় র‌য়ে‌ছে ভুক্তভুগী প‌রিবার। ধর্ষণের শিকার প্রতিবন্ধী কিশোরীর বাবা আমির হোসেন বেপারি (৮০) তিনি নিজে শারিরীক প্রতিবন্ধী কোন কাজ কর্ম করতে পারে না। ওই কিশোরীর মা পাপিয়া বেগম (৫৫) সে ও শারীরিক প্রতিবন্ধী তিনি বিভিন্ন গ্রামে ভিক্ষা করে তাদের পরিবারে ৩ জনের সংসার চালান।

স্থানীয় ও ভুক্তভুগী প‌রিবার সূ‌ত্রে জানা যায়, গত (১২ সেপ্টেম্বর) সোমবার বিকেল ৪ টায় কিশোরীর মা তার বাবাকে নিয়ে তাকে বাড়িতে একা রেখেই পার্শ্ববর্তী বুড়িরহাট বাজারে ডাক্তারের কাছে যায়। বাড়িতে কিশোরী একা থাকায় সেই সুযোগে প্রতিবেশী কাশেম কবিরাজ সম্পর্কে চাচা হয় সে ঘরে ঢুকে তাকে জোর করে ধর্ষন করে। পরবর্তী কিশোরীর প্রতিবেশী এক চাচি হাওয়া বেগম কিশোরীর মাকে খুজতে আসলে দরজা ভিতর থেকে আটকানে দেখে দরজা ধাক্কা দিলে দরজা খুলে গেলে তাদের আপত্তিকর অবস্থা দেখে। ধর্ষক কাশেম তাকে দেখে দৌড়ে পালিয়ে যায়। পরে বিষয়টি এলাকায় জানাজানি হলে ধর্ষক কাশেম কবিরাজ অর্থের বিনিময়ে ঘটনাটি গোপনে ধামাচাপা দিয়ে মীমাংসার চেষ্টা করেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী মান্নান বেপারীর স্ত্রী হাওয়া বেগম বলেন, আমি সুবুরি আনতে ওদের বাসায় যায় ঘরের ভেতর থেকে দরজা আটকানো দেখে প্রতিবন্ধী কিশোরীর মা পাপিয়াকে কয়েকবার আমি ডাক দিলে কোন সাড়াশব্দ না পেয়ে দরজায় ধাক্কা দেই হঠাৎ দরজা খুলে যায় পরে ঘরের ভিতরে আমি গেলে প্রতিবন্ধী ওই কিশোরীসহ কাশেমকে আপত্তিকর অবস্থা আমি তাদের দেখতে পাই কাশেম আমাকে ধাক্কা দিয়ে দৌড়ে পালিয়ে যায়। এর একটা উপযুক্ত বিচার হওয়া উচিত।

আশেপাশে থাকা বেশ কয়েকজন প্রতিবেশীরা আরও জানান, কাশেম কবিরাজ মানুষ রুপি একটা শয়তান। এই বুড়া বয়সে ও কি করে পারলো একটা প্রতিবন্ধীর সাথে এমন জঘন্য কাজ করতে। আমরা এর বিচার চাই।

এঘটনায় (১৪ সেপ্টেম্বর) ডামুড্যা থানায় ওই ধর্ষিত প্রতিবন্ধী কি‌শোরীর মা পাপিয়া বাদী হয়ে, নারী ও শিশু নির্যাতন দমন আই‌নে এক‌টি ধর্ষণ মামলা দা‌য়ের ক‌রে।

ডামুড্যা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরীফ আহম্মেদ বলেন, প্রতিবন্ধী কি‌শোরীকে ধর্ষণের বিষয় আমরা একটি মামলা নিয়েছি। দোষীব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

%d bloggers like this: