1. sjahedpoet@gmail.com : Jahed Sarwar : Jahed Sarwar
  2. admin@www.dhakartime.com : ঢাকার টাইম :
সর্বশেষ :
৬৫ জন উদ্ধার ; নৌকাডুবি থেকে বেঁচে ফিরে যা জানালেন রূপগঞ্জে ৪৯ টি পূজা মণ্ডপে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা ও শুভকামনা জানিয়েছেন :- আব্দুর রাহিম সরকার রূপগঞ্জে উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল হক ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আমান উল্লাহ মিয়াকে সংবর্ধনা উলিপুর ও চিলমারীতে দূর্গাপূজা উপলক্ষে আনসার ভিডিপির যাচাই-বাছাই কার্যক্রম অনুষ্ঠিত নিজ শহর রংপুরের আসছে শিরোপা জয়ী দলের অন্যতম সদস্য স্বপ্না রাজশাহী জেলা পরিষদ নির্বাচনের প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ রাজেন্দ্রপুরে ফার্মাসিউটিক্যাল রিপ্রেজেন্টিটিভ এসোসিয়েশনের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত গোদাগাড়ীতে ঔষধ কোম্পানীর প্রতিনিধিদের বেতন ভাতা বৃদ্ধি ও কথায় কথায় চাকরি হতে ছাঁটাই বন্ধে মানববন্ধন অনুষ্ঠিত শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষ্যে শুভেচ্ছা জানান রামিল হাসান সুইট

বগুড়া ধুনটে যমুনা নদীতে অবৈধ বালু উত্তোলন কারিদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত ১৬ জনের ১ মাসের জেল

  • প্রকাশিত: সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৫ বার পড়া হয়েছে
  • Print This Post Print This Post

 

বগুড়া বিশেষ প্রতিনিধিঃ মোঃ মাসুদ ফারুক বাবলুঃ

 

বগুড়া জেলার ধুনট উপজেলায় ভান্ডারবাড়ী ইউনিয়নের বৈশাখীর চর এলাকায় যমুনা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করিদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত দেওয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৬ জন বালু ব্যবসায়ীকে আটক করে প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম জেল দিয়েছেন এই ভ্রাম্যমাণ আদালত ।

এই ঘটনাটি ঘটে সোমবার সকালে ধুনট উপজেলার বৈশাখীর চর এলাকায়। সুত্রে জানা যায় যে উপজেলার গোশাইবাড়ী ও ভান্ডারবাড়ী ইউনিয়নের শহরাবাড়ী,শিমুল বাড়ী,কইয়া গাড়ী গ্রামের কিছু অসাধু বালু ব্যবসায়ীগণ দির্ঘদিন যাবৎ বৈশাখীর চর এলাকায় দিনে এবং রাতের অন্ধকারে যমুনা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন ও চরকেটে বালু বিক্রয় করে আসছিল।এই অবৈধ ভাবে বালু উত্তোলন করার ফলে নদীর তীরবর্তী মানুষের বসতবাড়ী, কৃৃষি ফসলি জমিসহ বন্যা নিয়ন্ত্রন বাঁধ হুমকীর সম্মুখীন হচ্ছে বলে এলাকার জনসাধারণ অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজেষ্ট্রেট সঞ্জয় কুমার মহন্ত ও উপজেলা সহকারী কমিশনার ভূমি নুরুল আমিন তিনি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অবৈধ ভাবে বালু উত্তোলনকারী ১৬ জনকে আটক করা হয়। আটককৃত ১৬ জন ব্যাবসায়ীকে ১ মাসের বিনাশ্রম জেল প্রদান করেন এবং সেইসাথে ৫ টি বালু উত্তলন বলগেড জাহাজ,১০ টি শেলো মেশিন জব্দ করা হয় বলে জানান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কমিটি। এসময় আরো উপস্থিত ছিলেন ধুনট থানার অফিসার ইনচার্জ রবিউল ইসলাম। গোপন সংবাদের ভিত্তিতে বগুড়ার ধুনট উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়নের বৈশাখী গ্রামের চর এলাকা থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনকারী ব্যবসায়ীদের গ্রেফতার করেন। জব্দ কৃত মালামাল ভান্ভারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলাল হোসেন বাবুর দায়িত্বে রাখা হয়েছে বলে জানিয়েছেন ।
তারিখ, ১৯-০৯-২০২২ ইং,

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

%d bloggers like this: