1. sjahedpoet@gmail.com : Jahed Sarwar : Jahed Sarwar
  2. admin@www.dhakartime.com : ঢাকার টাইম :
সর্বশেষ :
নানাকে খুন করায় পুলিশের হাতে নাতি আব্দুল খালেক আটক মাননীয় প্রধানমন্ত্রীর কাছে রক্ত কান্ডারী স্বেচ্ছাসেবীদের দাবী সমূহঃ- নীলফামারী ডিমলায় ভুয়া পরীক্ষার্থীর কারাদণ্ড সম্প্রীতি বিনষ্টের জন্য দায়ী কতিপয় অমানুষ-হুইপ স্বপন সিরাজগঞ্জে বিএনপি জামাতের নৈরাজ্য ও পুলিশকে হামলার প্রতিবাদে ১০ নং সয়দাবাদ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের প্রতিবাদ সভা অনুষ্ঠিত রাজারহাটে নৌকাবাইচে হাজারও মানুষের ঢল নোয়াখালীর বেগমগঞ্জে বিএনপির ভাইস-চেয়ারম্যান “বুলু” উপর হামলার প্রতিবাদ সমাবেশ নান্দাইলে আগুনে পুড়ে ৫ ব্যবসায়ির স্বপ্ন পুড়ে ছাই সোনারগাঁওয়ে স্বেচ্ছাসেবীদের ‘ভয়েস অব ভলান্টিয়ার’ আলোচনা সভা নবীগঞ্জে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত

জয়পুরহাটের আক্কেলপুরে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

  • প্রকাশিত: মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২
  • ৮ বার পড়া হয়েছে

 

নিরেন দাস,জয়পুরহাট প্রতিনিধিঃ-

জয়পুরহাটের আক্কেলপুরে ধর্মীয় উগ্রবাদ, জঙ্গীবাদ, সহিংসতা ও সন্ত্রাসবাদকে প্রতিহত করার লক্ষ্যে আন্তঃধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধনকে সুসংহত রাখতে উপজেলা পর্যায়ে জনসচেতনতামূলক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) উপজেলা প্রশাসনের আয়োজনে আক্কেলপুর মুজিবর রহমান সরকারি কলেজ হলরুমে উপজেলা নিবার্হী অফিসার এস.এম হাবিবুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জয়পুরহাট জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর মেয়র শহীদুল আলম চৌধুরী, অফিসার ইনচার্জ মোঃ আবু বক্কর সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ মোকছেদ আলী, সাধারণ সম্পাদক আহসান কবীর এপ্লব।

আরো উপস্থিত ছিলেন, পূজা উদযাপন পরিষদ আক্কেলপুর উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা রাজেন্দ্র প্রসাদ আগরওয়ালা, বিভিন্ন মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত, জনপ্রতিনিধি, উপজেলার সকল সরকারি অধিদপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সুধীজন, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ।

প্রধান অতিথি মোঃ শরীফুল ইসলাম বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর নেতৃত্বে চারটি মূল স্তম্ভের উপর মুক্তিযুদ্ধ হয়েছিল। ধর্মনিরপেক্ষতা ছিলো চারটি স্তম্ভের মধ্যে একটি। ধর্ম নিরপেক্ষতা মানে ধর্মহিনতা নয়। ধর্ম যার যার উৎসব সবার এদেশের সব জাতি যার যার ধর্ম পালন করবে। আমরা ছোট থেকে দেখে এসেছি দূর্গা পূজা একটি সার্বজনীন পূজা। এই পূজার সময় এক শ্রেণির ধর্ম উগ্রবাদী ও জঙ্গিরা ফেক আইডি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মের উগ্র কথা বলে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর চেষ্টা করে। যেমন গত দূর্গা পুজার সময় দেশের বিভিন্ন জাযগায় সুযোগ নিয়েছিল। ইমামদের প্রতি তিনি অনুরোধ করে বলেন, আপনারা মসজিদে মসজিদে ইসলাম শান্তির ধর্ম। এই সব কাজ ইসলাম পছন্দ করে না। সকল ধর্মপ্রান মুসল্লীদের বলবেন।

অনুষ্ঠানের পূর্বে একজন ইমাম এবং পুরোহিতকে সঙ্গে নিয়ে বেলুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

%d bloggers like this: